বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে আগুন, নিহত বেড়ে ৭

প্রকাশিত: 23/03/2021

নিজস্ব প্রতিবেদন :

বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে আগুন, নিহত বেড়ে ৭

কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে আগুনে পুড়ে সাতজনের মৃত্যু হয়েছে।

আজ মঙ্গলবার সকাল দুই শিশু, দুই নারীসহ সাতজনের মৃত্যুর খবর পাওয়া যায়। এছাড়া অগ্নিকান্ডে অন্তত ৩০ জন আহত হয়েছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

বালুখালী রোহিঙ্গা মো. হামিদ হোসেন জানান, এ পর্যন্ত শিশুসহ সাতজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

জানাযায়, গতকাল সোমবার বিকাল ৩টার দিকে উখিয়ার বালুখালী ক্যাম্প ৮-ই, ডব্লিউ থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণের জন্য ফায়ার সার্ভিসের উখিয়া স্টেশন, রামু স্টেশন ও কক্সবাজার স্টেশন এবং সেনাবাহিনীর ফায়ার ইউনিটসহ পাঁচ ইউনিট কাজ করে। কয়েক ঘণ্টার চেষ্টায় রাতে আগুন নিয়ন্ত্রণে আসে।

বালুখালী ৯নং ক্যাম্পের এক বাসিন্দা জানান, দুপুর ২টার দিকে ক্যাম্প ৮-ই, ডব্লিউতে ছনের ছাউনির ঘরে আগুনের সূত্রপাত হয়। সেখান থেকে আগুন মুহূর্তের মধ্যে ক্যাম্প ৯-এ ছড়িয়ে পড়ে। পরবর্তী সময় ১০নং ও ১১নং ক্যাম্পের অধিকাংশ ঘর পুড়ে ছাই হয়ে যায়।

ফায়ার সার্ভিসের উখিয়ার ডিউটি অফিসার মিজানুর রহমান জানান, আগুনে পাঁচ শতাধিক ঘর েপুড়ে গেছে। তবে ক্ষতির পরিমান এখনও বলা যাচ্ছে না। তবে স্থানীয়দের তথ্যানুযায়ী, রাত ১টা পর্যন্ত শিশুসহ সাতজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এদের মধ্যে তিনজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে কারও পরিচয় শনাক্ত করা যায়নি।

আরও পড়ুন

×