রামগঞ্জে ইটভাটার চিমনি ধসে কমলনগরের দুই ভাইয়ের মৃত্যু।

রামগঞ্জে ইটভাটার চিমনি ধসে কমলনগরের দুই ভাইয়ের মৃত্যু।

লক্ষ্মীপুর জেলার অন্তর্গত রামগঞ্জ উপজেলায় একটি ইটভাটার চিমনি ধসে কমলনগরের দুই ভাই সহ ৩ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৮ জন ইটভাটার শ্রমিক। গতকাল রোববার বিকেলে রামগঞ্জ উপজেলার ভোলাকোট ইউনিয়নের দেহলা গ্রামের মদীনা ব্রিকসে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, কমলনগর উপজেলার চর জগবন্ধু গ্রামের আলতাফ মাঝির ছেলে বেলাল হোসেন (৩২) ও ফারুক হোসেন (২০)। মারাত্মক অবস্থায় রাকিব হোসেন নামের আরেকজনকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

উক্ত সময় নিহতদের মরদেহ উদ্ধার করে হাসপাতালে নেয়ার সময় ভাটার অন্য শ্রমিকরা বাধা দেন এবং বিক্ষোভ করে ইটভাটার মালিক আমির হোসেন ডিপজল এর বিচার দাবি করেন। এইসময় ঘটনার পর দ্রুত পালিয়ে যান ইটভাটার মালিক ডিপজল।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপ্তি চাকমা ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আনোয়ার হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ঘটনার সময় কর্মরত ফারুক ও বেলালসহ অন্তত ১০ জন শ্রমিক চিমনির নিচে চাপা পড়েন। ঘটনাস্থলেই ফারুক ও বেলাল মারা যান। ফায়ারসার্ভিস কর্মীদের সহযোগিতায় আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

রামগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কার্তিক চন্দ্র বিশ্বাস বলেন, নিহতের মরদেহ উদ্ধার করা হয়েছে। জেলা প্রশাসক ও ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাটি সম্পর্কে অবগত রয়েছেন। এ ঘটনায় থানায় এখনো কোনো লিখিত অভিযোগ করা হয়নি।

তবে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সিদ্ধান্তে লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন

×