ডায়রিয়ায় ৫ দিনে ৫ জনের মৃত্যু , আক্রান্ত প্রায় চার শতাধিক

প্রকাশিত: 12/12/2019

নিজস্ব প্রতিবেদন

ডায়রিয়ায় ৫ দিনে ৫ জনের মৃত্যু , আক্রান্ত প্রায় চার শতাধিক

গাজীপুর মহানগরীর পূর্ব চান্দনা ও ছোট দেওড়া এলাকায় ডায়রিয়া মারাত্মক আকারে ছড়িয়ে পড়েছে । আজকে বৃহস্পতিবার বিকেল পর্যন্ত ৫ জনের মৃত্যু হয়েছে এবং আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আছে  প্রায় চার শতাধিক

প্রথমিক ভাবে ডাক্তাররা ধারণা করছেন পানি থেকে ওই এলাকায় ডায়রিয়া ছড়িয়ে পড়েছে । আজ বিকেলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের রোগ নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৬ সদস্যের একটি প্রতিনিধি দল উপদ্রুত এলাকা পরির্শন করেছেন। 

ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মৃতরা হলেন , কামরুন্নাহার , আবদুল জব্বার , সুমা আক্তার , আবদুস ছালাম , ও শিশু নাহিদ । জানা গেছে এরা ডায়রিয়ায় আক্রান্ত হয়ে চিকিৎসায় দিন অবস্থায় মারা যায় ।

স্থানীয়রা জানান , প্রায় ওই এলাকার প্রত্যক বাসায় কেউ না কেউ আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আছে . স্থানীয়রা  ধারণা করেন ডায়রিয়ায় আক্রান্ত রোগির সংখ্যা চার শতাধিক ছাড়িয়ে যাবে ।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে আবাসিক চিকিৎসক প্রণয় ভূষণ দাস জানিয়েছেন, ৮ ডিসেম্বর থেকে হাসপাতালে ডায়রিয়ার রোগী আসতে থাকে।

বৃহস্পতিবার পর্যন্ত ৫ দিনে ৩০৬ জন ভর্তি হয়েছিলেন। অনেকেই সুস্থ হয়ে ফিরে গেছেন। তাদের মধ্যে গুরুতর ৪ জনকে ঢাকায় কলেরা হাসপাতালে পাঠানো হয়েছে। রোগীর চাপ সামলাতে আলাদা ডায়রিয়া ওয়ার্ড খোলা হয়েছে। হাসপাতালে পর্যাপ্ত স্যালাইন ও খাওয়ার স্যালাইন মজুদ আছে। 
 

আরও পড়ুন

×