লক্ষ্মীপুরের কমলনগরে চর কালকিনি আদর্শ উচ্চ বিদ্যালয়ে রহস্যজনক আগুন

লক্ষ্মীপুরের কমলনগরে চর কালকিনি আদর্শ উচ্চ বিদ্যালয়ে রহস্যজনক আগুন

বুধবার ভোর রাতে কমলনগর উপজেলার চর কালকিনি আদর্শ উচ্চবিদ্যালয়ে রহস্যজনক অগ্নিকান্ন্ডের ঘটনা ঘটেছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে এ ঘটনা ঘটে।

এতে মূল্যবান কাগজপত্র সহ বৈজ্ঞানিক যন্ত্রপাতি পুড়ে প্রায় সাত লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনান। প্রধান শিক্ষক মাহামুদুর রহমান বেলায়েত জানান, ভোর রাতে স্থানীয়রা তার কক্ষে আগুনের লেলিহান শিখা দেখে তাকে খবর দেয়।

খবর পেয়ে তিনি গিয়ে কক্ষের দরজা খুলে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণ করেন। ততক্ষণে তার কক্ষে থাকা মূল্যবান কাগজপত্রসহ প্রায় সাত লাখ টাকার বৈজ্ঞানিক যন্ত্রপাতি পুড়ে যায়।

তিনি আরও জানান, বিদ্যালয়টির বিজ্ঞানাগার কক্ষ ব্যবহারের অনুপযোগী হওয়ায় তিনি নিজ কক্ষেই বিভিন্ন বৈজ্ঞানিক যন্ত্রপাতিসহ রাসায়নিক দ্রব্যাদি রেখেছেন।

সর জমিনে গিয়ে দেখাযায় পাকা ভবনের এ কক্ষটির দরজা-জানালা অক্ষত ছিল। ঘটনাস্থলে বিদ্যুতের সংযোগ না থাকয় এ অগ্নিকান্ডের সূত্রপাত সম্পের্কে কিছুই বলা যাচ্ছে না বলে তিনি জানান।

কমলনগর ফায়ার সার্ভিস ইউনিটের কমান্ডার মো. নুর আলম জানান, খবর পেয়ে তারা ঘটনাস্থলে পৌঁছার আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণ করেন। ঘটনাস্থল পরিদর্শন করে তিনিও এ অগ্নিকা-কে রহস্যজনক বলে উল্লেখ করেন।

কমলনগর থানার অফসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ নুরুল আবছার জানান, এ ঘটনায় বিদ্যালয়ের পক্ষ থেকে একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। অগ্নিকান্ডের রহস্য উদ্ঘাটনের চেষ্টা চলছে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজবা উদ্দিন আহমেদ বাপ্পী সহ উপজেলার বিভিন্ন অফিসার বিন্দু ঘটনাস্থল পরির্দশন করেন । বিদ্যালয় কতৃপক্ষ জানান অগ্নিকান্ডের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আরও পড়ুন

×