রাঙ্গুনিয়ার দক্ষিন রাজানগরে ভয়াবহ অগ্নীকান্ড

রাঙ্গুনিয়ার দক্ষিন রাজানগরে ভয়াবহ অগ্নীকান্ড

রাঙ্গুনিয়ায় আগুনে পুড়ে গেল ১৬ কাঁচা বসতঘর। অগ্নিদগ্ধ হয়ে আহত হয়েছে শাহেদা আকতার নামে এক মহিলা । তাঁকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

শনিবার (১৪ মার্চ) বিকেলে উপজেলার দক্ষিণ রাজানগর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের রাঙ্গুনিয়া ষ্টেশনের কর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষতি হয়েছে দাবি করেছেন ক্ষতিগ্রস্তরা। স্থানীয় ইউপি সদস্য ইউনুস মিয়া লেদু বলেন, “দক্ষিণ রাজানগরের সোনারগাঁও মনিরুজ্জামান চৌকিদার বাড়ির এলাকায় বিকাল সাড়ে ৩টার দিকে হঠাৎ আগুন ধরে যায়। মুহুর্তে আগুন ছড়িয়ে পড়ে ওই এলাকার আব্দুল সোবাহান, মো. জাহাঙ্গীর, মো. আলমগীর, শাহ আলম, মো. ইসমাঈল, মমতাজ মিয়া, আলতাফ মিয়া, ইউনুচ মিয়া, বাচা মিয়া, মো. ছৈয়দ, ওমর মিয়া, নুরুল আলম, শাহানাজ আক্তার, মো. হাছান, রহিমা বেগম, রশিদা খাতুনের বসতঘর পুড়ে গেছে।

এরমধ্যে প্রবাসী ইউনুস মিয়ার নগদ ৪ লাখ টাকা পুড়ে যায়। তিনি ঘর নির্মাণের জন্য টাকাগুলো এনেছিলেন। সব মিলিয়ে এই ১৬ পরিবারের কোটি টাকার হয়েছে বলে দাবী করছেন।

” অগ্নিকান্ডের সুত্রাপাত সম্পর্কে জানতে চাইলে ফায়ার সার্ভিসের রাঙ্গুনিয়ার ষ্টেশনের কর্মকর্তা লিটন হাওলাদার বলেন, “ বৈদ্যুতিক গোলযোগ থেকে এই আগুন লাগে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে এনে আশেপাশের বসতঘর রক্ষা করি।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক মো. ফোরকান উদ্দিন বলেন, “ অগ্নিকান্ডে শাহেদা আকতার নামে ওই নারীর ২০ শতাংশ পুড়েছে। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁর যাবতীয় চিকিৎসা চলছে।

আরও পড়ুন

×