খেয়ালী লকডাউন বন্ধ করে মানুষ বাঁচান : মোমিন মেহেদী

প্রকাশিত: 15/04/2021

মোমিন মেহেদী

খেয়ালী লকডাউন বন্ধ করে মানুষ বাঁচান : মোমিন মেহেদী

নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী দয়া করে আপনার স্বাস্থ্য-স্বরাষ্ট্র-খাদ্যমন্ত্রী ও সচিবদের প্রস্তাবিত খেয়ালী লকডাউন বন্ধ করে মানুষ বাঁচান-দেশ বাঁচান।

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ক্ষুদ্র ব্যবসায়ী, দিনমুজুর সহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ বাড়ি ভাড়া-পরিবারের ভরণপোষণ করতে ব্যর্থ হয়ে আত্মহত্যা করছে। ১৪ এপ্রিল বিকেল ৩ টায় ‘অপরিকল্পিত লকডাউনে নির্মমতা থেকে মুক্তি’ অনলাইন আলোচনা সভায় তিনি উপরোক্ত কথা বলেন।  

প্রেসিডিয়াম মেম্বার রাশেদ চৌধুরী, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভাইস চেয়ারম্যান চন্দন সেনগুপ্ত, হাসান চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন। এসময় বক্তারা বলেন, কেবলমাত্র অপরিকল্পিত সিদ্ধান্তর কারণে জাতির পিতার জন্ম শত বার্ষিকী, স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী পালনের সময় লকডাউন না দিয়ে উৎসব করেছেন আর এখন লকডাউনে নিরন্ন মানুষের সংখ্যা বাড়াচ্ছেন।

প্রধানমন্ত্রীর সদিচ্ছা থাকা স্বত্বেও  দেশ ও মানুষের স্বাস্থ্য-খাদ্য-বস্ত্র-বাসস্থান-নিরাপত্তা এমনকি শিক্ষাধিকার দিতেও ব্যর্থ হয়েছেন বর্তমান সরকারে থাকা ষড়যন্ত্রকারী কিছু মন্ত্রী-এমপি-সচিবদের কারণে।

উত্তরণে নতুন প্রজন্মের রাজনীতিকদেরকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসতে হবে বাংলাদেশের ভবিষ্যৎ রাষ্ট্রপরিচালনার দায়িত্ব গ্রহণের লক্ষ্যে। সেই তালিকায় তথাকথিত হেফাজতি মামুনুল-বামাতি সাকি-সদ্য সাবেক ভিপি নূরুর মত প্রতারণার রাজনীতিকরা যেমন থাকবে না; তেমন থাকবে না উত্তরাধিকারের রাজনীতির রাঘব বোয়াল জয়-তারেক-পার্থ-মাহী-ববি বা শেখ পরিবারের নাম ভাঙ্গিয়ে চলা লোভি-লম্পট কোন ব্যক্তি; থাকবে বাংলাদেশের মাটি ও মানুষের জন্য নিবেদিত প্রকৃত তরুণ-নতুন প্রজন্মের রাজনীতিকগণ।

এসময় মোমিন মেহেদী মুভমেন্ট পাস-এর জন্য নির্মিত কোটি কোটি টাকা ব্যয়ে ওয়েব সাইট-এর সাথে সম্পৃক্তদের সমালোচনা করে আরো বলেন, সরকারি মাল দড়িয়া মে ঢাল’-এর চিন্তা থেকে কোটি কোটি টাকা অপচয় না করে পরিকল্পিত সিদ্ধান্ত গ্রহণ করুন। যাতে সাধারণ মানুষ জীবনও নির্বাহ করতে পারে আবার লকডাউনও মোকাবেলা করা সম্ভব হয়।  

আরও পড়ুন

×