হেফাজতের আরও দুই শীর্ষস্থানীয় নেতা গ্রেফতার

প্রকাশিত: 21/04/2021

নিজস্ব প্রতিবেদন :

হেফাজতের আরও দুই শীর্ষস্থানীয় নেতা গ্রেফতার

হেফাজতে ইসলামের শীর্ষস্থানীয় আরও দুই নেতা গ্রেফতার হয়েছেন। গ্রেফতার কৃতরা হলেন, হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সহকারি মহাসচিব ও বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীন এবং হেফাজতে ঢাকা মহানগরের সহ সভাপতি ও খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব কোরবান আলী কাসেমী।  এই দুজনকে গতকাল মঙ্গলবার বিকাল ও রাতে পৃথক অভিযানে পৃথক স্থান থেকে গ্রেফতার করা হয়।

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সহকারি মহাসচিব ও বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীনকে মঙ্গলবার রাত প্রায় ১টার দিকে রাজধানীর মোহাম্মদপুর জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। 

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন র‌্যাবের গোয়েন্দা শাখার পরিচালক লে. কর্নেল খায়রুল ইসলাম। তিনি জানান, বুধবার আতাউল্লাহ আমীনকে পুলিশের কাছে হস্তান্তর করা হবে। তবে কোন মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে সে বিষয়ে কিছুই জানাননি র‌্যাব কর্মকর্তা।

আইনশৃঙ্খলাবাহিনীর সূত্রে জানা গেছে, হেফাজত নেতা আতাউল্লাহ আমীনের বিরুদ্ধে ২০১৩ সালের মামলা রয়েছে।

এর আগে হেফাজতে ইসলামের ঢাকা মহানগরের সহ সভাপতি ও খেলাফতে মজলিসের যুগ্ম মহাসচিব কোরবান আলী কাসেমীকে মঙ্গলবার বিকাল ৫টার দিকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

ঢাকার বাসাবোর বাসা থেকে তিনি গ্রেপ্তার হন বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন গুলশান বিভাগের ডিসি মশিউর রহমান। তিনি জানান, পুরনো মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।  আজ তাকে আদালতে সোপর্দ করা হবে।

এর আগে গত সোমবার রাতে হেফাজত ইসলামের মহাসচিব মাওলানা নুরুল ইসলাম স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মন্ত্রীর বাসায় দেখা করে দলের নেতাকর্মীদের গণগ্রেফতার না করার অনুরোধ জানিয়েছিলেন।

আরও পড়ুন

×