করোনায় মারা গেলেন অভিনেতা এস এম মহসীন

প্রকাশিত: 18/04/2021

নিজস্ব প্রতিবেদন :

করোনায় মারা গেলেন অভিনেতা এস এম মহসীন

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেছেন প্রবীণ অভিনেতা এস এম মহসীন। আজ রোববার সকাল ৯ টায় রাজধানীর বারডেম হাসপাতালে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন এস এম মহসীনের ছেলে বাসেদ মহসীন।

সম্প্রতি এই অভিনেতা পাবনায় ওয়াজেদ আলী সুমন পরিচালিত ‘অন্তরাত্মা’ ছবির শুটিংয়ে অংশ নিয়েছিলেন। সেখান থেকে ফিরেন গত ২ এপ্রিল। এরপর তার করোনার উপসর্গ দেখা দিলে তাকে পরিবারের সদস্যরা প্রথমে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করান। 

অবস্থার অবনতি ঘটলে এই অভিনেতাকে নেওয়া হয় বারডেম হাসপাতালে। সেখানে চিকিৎসাধীন থেকেই না ফেরার দেশে পাড়ি জমান বর্ষীয়ান অভিনেতা।

উল্লেখ্য, এস এম মহসীন বাংলাদেশের একজন বর্ষীয়ান মঞ্চ ও টেলিভিশন অভিনেতা। চার দশক ধরে তিনি টানা অভিনয় করে আসছেন। এস এম মহসীন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্য বিভাগের অনুষদের সদস্য। এছাড়াও বাংলাদেশ শিল্পকলা একাডেমির ভারপ্রাপ্ত মহাপরিচালক এবং জাতীয় থিয়েটারের প্রথম প্রকল্প পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন এই অভিনেতা। তিনি ২০১৮ সালে বাংলা একাডেমির সম্মানিত ফেলো লাভ করেন। পেয়েছেন শিল্পকলা পদকও। অভিনয়ে গুরুত্বপূর্ণ অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে ২০২০ সালে একুশে পদক দেয়। 
 

আরও পড়ুন

×