আগের দিন কেন্দ্র দেখে যাওয়ার পরামর্শ দিলেন জবি উপাচার্য

প্রকাশিত: 14/09/2019

ডে-নাইট নিউজ

আগের দিন কেন্দ্র দেখে যাওয়ার পরামর্শ দিলেন জবি উপাচার্য

জবি প্রতিনিধি:

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ইউনিট-৩ ব্যবসায় শিক্ষা অনুষদের প্রথম পর্বে জোড় রোল নম্বরধারী পরীক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হয়। 

শনিবার সকাল ১০টা থেকে সকাল সাড়ে ১১ টা পর্যন্ত লিখিত পরীক্ষা চলে। কয়েকটি পরীক্ষাকেন্দ্র পরিদর্শন করে এক প্রেসব্রিফিংয়ে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, আজ শিক্ষার্থীদের বেশ কিছু সমস্যা দেখা গেছে। বেশকিছু শিক্ষার্থী যথাসময়ের পরে এসেছেন, এসে নিজের পরীক্ষা রুম খুঁজে পেতে সময় লেগেছে। এসব সমস্যার জন্য তিনি বলেন, পুরান ঢাকা অত্যধিক যানজটপূর্ণ এলাকা। এখানে সবসময় যানজট লেগেই থাকে। তারপরও এবার ট্রাফিক পুলিশ আমাদের সর্বাত্মক সহযোগিতা করেছেন। পরীক্ষার্থীদেরকে এসব হয়রানি এড়াতে পরামর্শ দিয়ে বলেন, আগের দিন ক্যাম্পাসে এসে স্ব স্ব পরীক্ষা কেন্দ্র দেখে যাওয়া ভালো হবে। যাতে পরীক্ষার দিন রুম খুঁজে পেতে সমস্যা না হয়। 

 

তিনি আরো বলেন, পরীক্ষার্থীদের পরীক্ষার দিন পর্যাপ্ত সময় হাতে নিয়ে আসা দরকার। কেননা পরীক্ষার দিন পুরান ঢাকায় অনেক যানজট থাকে। এরপরও পুলিশের সাথে সমন্বয় করে যানজট সহনীয় পর্যায়ে রাখতে গুলিস্তান থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত সবরকম যানবাহন বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ফলে পরীক্ষার্থীদের বেশ কিছুটা পথ পায়ে হেঁটে আসতে হতে পারে। সেক্ষেত্রে ঝুঁকি এড়াতে পরীক্ষার্থীদের তিনি এই পরামর্শ দেন। উপাচার্য আরো বলেন, কোথাও বিশৃঙ্খলার কোন ঘটনা ঘটেনি। পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। 

উল্লেখ্য  ইউনিট-৩ এর অধীনে বাণিজ্য অনুষদে ৬১০ টি আসন রয়েছে। এর মধ্যে বাণিজ্য শাখায় ৪৬০ জন এবং অন্যান্য বিভাগে ভর্তির সুযোগ পাবে ১৫০ জন। এবার ইউনিট-৩ এ ২০৩০৭ পরীক্ষার্থী অংশ নিয়েছে। পরীক্ষায় ১ম শিফটের ১০০১২ জনের মধ্যে ৯৮ শতাংশ শিক্ষার্থী উপস্থিত ছিল। শুধু বাণিজ্য অনুষদের প্রতি আসনের বিপরীতে ৪৪ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করছে।

আরও পড়ুন

×