গর্জনিয়া আ.লীগের দুঃসময়ের আইকন এস এম হুমায়ুন কবির

গর্জনিয়া আ.লীগের দুঃসময়ের আইকন এস এম হুমায়ুন কবির

ইতিহাসের মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার এক নিঃস্বার্থ কর্মী এস এম হুমায়ুন কবির।

তিনি রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি ও রামু পূর্বাঞ্চল প্রেসক্লাবে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছে। দলের দুঃসময়ের সাহসী সৈনিক স্বচ্ছ ও কর্মী বান্ধব

রাজনীতিবিদ হিসেবে ইউনিয়নবাসীর হৃদয়ে তার অবস্থান শীর্ষে। ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের কাছে 'হুমায়ুন ভাই' বলে পরিচিত।

ছাত্রলীগ দিয়ে যাঁর সূচনা স্বেচ্ছাসেবকলীগ,সৈনিক লীগ হয়ে আওয়ামীলীগের একজন পরীক্ষিত সৈনিক হিসেবে হাজারো কর্মী গড়ার কারিগর, জাতীয় সংসদের সাড়া জাগানো পার্লামেন্টারিয়ান,মহান জাতীয়

সংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপির দুঃসময়ের বিশ্বস্ত ও পরীক্ষিত ভ্যানগার্ড,জাতির জনকের সুযোগ্য উত্তরসুরী, জননেত্রী শেখ হাসিনার আদর্শিক কর্মী, সাংবাদিক সমাজের প্রিয়মুখ,

রামু পূর্বাঞ্চল প্রেস ক্লাবের সম্মানিত সভাপতি ও মাঝিরকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির দুই দুইবার নির্বাচিত সভাপতি, তারুণ্যের অহংকার যুব সমাজের প্রিয়মুখ সাংবাদিক

এস এম হুমায়ুন কবির ভাইকে আসন্ন গর্জনিয়া ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সাধারণ সম্পাদক পদে দেখতে চাই। তিনি ৯০ এর সৈরাচার বিরোধী আন্দোলনের একজন নির্যাতিত কর্মী।

মাননীয় প্রধানমন্ত্রী বিরোধী দলের নেত্রী থাকাকালীন ১লা অক্টোবর ২০০৬ ইং হতে জোট সরকারের বিরুদ্ধে অসহযোগ আন্দোলনের ডাক দেন। এ আন্দোলনের শুরু থেকে বিজয়ের লক্ষ্য পর্যন্ত শরীরে কাফনের কাপড়

পরে রাজপথে ছিলেন এই এস এম হুমায়ুন কবির। এরপর রাজনৈতিক অঙ্গনে তার পক্ষে সৃষ্টি হয় জনস্রোত আশার আলো দেখতে পায় গর্জনিয়া ইউনিয়নের সাধারণ জনগণ।

বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে মাননীয় এমপি জেলা আওয়ামীলীগের সদস্য  আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল দিকনির্দেশনায় গর্জনিয়াতে তিনি একজন সেবক হিসেবে নিরলস কাজ করে যাচ্ছেন।

ফলে রাজনৈতিক উচ্চ মহল ও প্রশাসনের কাছে প্রশংসিত একটি নাম 'গর্জনিয়া হুমায়ুন'। আসন্ন গর্জনিয়া ইউনিয়ন আওয়ামীলীগের কাউন্সিলে তিনি নেতাকর্মীদের অনুপ্রেরণায় 'সাধারণ সম্পাদক' প্রার্থীতা ঘোষণা করেন।

এস এম হুমায়ুন কবির জানায়, নেতাকর্মীদের সাথে নিয়ে বাংলাদেশ আওয়ামীলীগ গর্জনিয়া ইউনিয়ন শাখাকে একটি সুন্দর ও পরিচ্ছন্ন শাখা হিসেবে উপহার দিতে রাজপথে ছিলাম এবং আগামীতেও থাকব। এতে আমার প্রানপ্রিয় নেতাকর্মীদের দোয়া ও সহযোগিতা কামনা করছি।

 

এস এম হুমায়ুন কবির পারিবারিক পরিচিতি:-গর্জনিয়া ইউনিয়নের ঘিলাতলী এলাকায় আবদুর রহমানের ছেলে এস এম হুমায়ুন কবির ও নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইমরান মেম্বার ভাগিনা। 

 

বর্তমান দায়িত্বরত প্রতিষ্ঠানগুলো:- 

সভাপতি-রামু পূর্বাঞ্চল প্রেসক্লাব সহ-বার্তা সম্পাদক ওয়ান নিউজ দুই বারের সভাপতি- মাঝিরকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পরিষদ।

 

আরও পড়ুন

×