নতুন মুখ দিয়ে সিলেট আওয়ামীলীগের কমিটি গঠন

নতুন মুখ দিয়ে সিলেট আওয়ামীলীগের কমিটি গঠন

থেকে: একযুগ পর সিলেট জেলা আওয়ামীলীগের কমিটিও মহানগর আওয়ামীলীগের কমিটি গঠন সম্পন্ন হয়েছে আজ।জেলা আওয়ামী লীগের সভাপতি করা হয়েছে এডভোকেট লুৎফর রহমান,

সাধারণ সম্পাদক হয়েছেন এডভোকেট নাসির উদ্দিন খাঁন। সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন অধ্যাপক জাকির হোসেন।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বিকেল সোয়া তিনটায় সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নতুন নেতৃত্বের নাম ঘোষণা করেন।


নির্বাচিতরা: জেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হওয়া এডভোকেট লুৎফর রহমান সর্বশেষ কমিটির (ভারপ্রাপ্ত) সভাপতি ও এডভোকেট নাসির উদ্দিন খান জেলার যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন।

মহানগর আওয়ামী লীগের নির্বাচিত হওয়া সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ সদ্য বিলুপ্ত হওয়া জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও অধ্যাপক জাকির হোসেন মহানগর কমিটির যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন।


সভায় ওবায়দুল কাদের প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে তিনি প্রার্থীদের তালিকা তুলে ধরেন। তালিকা অনুযায়ী, জেলার সভাপতি ৭ জন, সাধারণ সম্পাদক পদে ৯ জন।

অপরদিকে মহানগরে সভাপতি পদে ৪ জন, সাধারণ সম্পাদক পদে ১২ জন প্রার্থীর নাম উল্লেখ করেন। পরে তাদেরকে ২০ মিনিট সময়ের মধ্যে জেলা ও মহানগরের প্রতিটি পদের বিপরীতে দুজন করে প্রার্থী হবার জন্য বলেন।

তা না হলে কেন্দ্রের সাথে যোগাযোগ করে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান।  প্রায় আধঘন্টা পর কাউন্সিল অধিবেশন শুরু হলে সমঝোতা না হওয়ায় নেতৃবৃন্দ দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সিদ্ধান্ত দেবেন তা মেনে নেবেন বলে জানান।

অত:পর ওবায়দুল কাদের শেখ হাসিনার সিদ্ধান্ত অনুযায়ী সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের নতুন নেতৃত্বের নাম ঘোষণা করেন। এদিকে সকাল ১১ টায় সম্মেলন শুরু হবার কথা থাকলেও প্রায়

ঘণ্টাদেড়েক পর দুপুর সাড়ে ১২ টার দিকে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

এসময় তিনি শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়ান। কোরআন তেলাওয়াত, গীতা, বাইবেল ও ত্রিপিঠক পাঠের মধ্য দিয়ে সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরু হয়। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-

আওয়ামীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আব্দুর রহমান, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ,

আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় সদস্য সুজিত রায় নন্দী, অধ্যাপক মো. রফিকুর রহমান প্রমুখ।

আরও পড়ুন

×