অবৈধ ভাবে সম্পদ অর্জনকারীদের শান্তিতে থাকতে দেবে না দুদক’

প্রকাশিত: 09/12/2019

নিজস্ব প্রতিবেদন

অবৈধ ভাবে সম্পদ অর্জনকারীদের শান্তিতে থাকতে দেবে না দুদক’

অবৈধ ভাবে সম্পদ অর্জনকারীদের শান্তিতে থাকতে দেবে না দুদক’
  

জনগণের অর্থ আত্মসাৎ করে অবৈধ ভাবে সম্পদ অর্জনকারীদের শান্তি কি জিনিস তা পেতে দেবে না  দুর্নীতি দমন কমিশন (দুদক)। এমন হুঁশিয়ারি দিয়েছেন সংস্থাটির চেয়ারম্যান ইকবাল মাহমুদ। আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে সোমবার সকালে দুদক কার্যালয়ে দুদক আয়োজিত দিনব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধনী শেষে তিনি এ কথা বলেন।

ইকবাল মাহমুদ বলেন, জনগণের সম্পদ অবৈধভাবে দখল করে যারা সুখ-শান্তিতে বাস করছেন, তাদের বলতে চাই আমি - দুদক সে ব্যবস্থা রাখবে না। তারা (দুর্নীতিবাজরা) যেখানেই থাকুক না কেন, দুদক তাদের পেছনেই রয়েছে। তাদের অবৈধ অর্জন দুদক শান্তিতে ভোগ করতে দেবে না।

সবাইকে দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, দুর্নীতি একটি বৈশ্বিক সমস্যা। এর সমাধান একক কোনো প্রতিষ্ঠান, সরকার বা গোষ্ঠীর পক্ষে করা সম্ভব নয়। সব শ্রেণী-পেশার মানুষ যদি পূর্ণ আন্তরিক হয়, তাহলে দুর্নীতি প্রতিরোধ ও দমন করা সম্ভব। ‘আমরা দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ’ এ প্রতিপাদ্যে বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশও আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালন করছে।


আজ সোমবার বেলা পৌনে ১১টায় দিবসটি উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মূল মিলনায়তনে দুদকের সততা সংঘের সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠানটি শুরু হয়েছে। এতে প্রধান অতিথি থাকবেন জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান।

আরও পড়ুন

×