দৈনিক সংগ্রামের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত : ওবায়দুল কাদের 

প্রকাশিত: 14/12/2019

নিজস্ব প্রতিবেদন

দৈনিক সংগ্রামের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া উচিত : ওবায়দুল কাদের 

আজ ( ১৪ ডিসেম্বর ) শনিবার সকালে রাজধানীর মিরপুরে বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সাথে আলাফকালে এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন , যুদ্ধাপরাধের অভিযোগে ফাঁসির রায় কার্যকর হওয়া  কাদের মোল্লাকে শহীদ আখ্যা দিয়ে সংবাদ পরিবেশন করায় জামায়াতে ইসলামীর মুখপাত্র হিসেবে পরিচিত দৈনিক সংগ্রাম পত্রিকার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত । 

বুদ্ধিজীবীদের স্মরণে ওবায়দুল কাদের বলেন, সমগ্র জাতি শ্রদ্ধা ও ভালোবাসাযর সাথে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করছে। ১৯৭১ সালের ১৪ ডিসেম্বরের হত্যাকাণ্ড ছিল পৃথিবীর ইতিহাসে জঘন্যতম বর্বর ঘটনা। ১৯৭১ সালের ১৪ ই ডিসেম্বর আক্রমন করা হয়েছিল জাতিকে মেধাশূন্য করতে । সেদিন পাকিস্তানি হানাদার বাহিনী পরাজয়ের মুখে জাতির মেধা মনীষাকে ধ্বংস করার চক্রান্ত করেছিল। সেটাই বুদ্ধিজীবী হত্যাকাণ্ডের মূল কারণ। 

এই বিষয়ে তিনি আরো বলেন , যে কারণে মেধাবী সন্তানদের আত্মবলিদান, সে স্বপ্নও কিন্তু এখনো পুরোপুরি বাস্তবায়ন হয়নি। তাই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমাদের শপথ হবে যারা ৭১ সালে স্বাধীনতা-মুক্তিপাগল বাঙ্গালীদের উপর হামলা চালিয়েছিল, বুদ্ধিজীবীদের হত্যা করেছিল। আমরা তাদের সঠিক বিচারের মাধ্যমে লক্ষ্যে জাতিকে ঐক্যবদ্ধ করব।

আরও পড়ুন

×