ইভিএমে নিঃশব্দে কারচুপি হবে : মির্জা ফখরুল

প্রকাশিত: 05/01/2020

নিজস্ব প্রতিবেদন

ইভিএমে নিঃশব্দে কারচুপি হবে : মির্জা ফখরুল

আজ রোববার বিকেলে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নির্বাচন কমিশন ইভিএমের মাধ্যমে ডিজিটাল পদ্ধতিতে নিঃশব্দ ভোট কারচুপির ষড়যন্ত্রে মেতে উঠেছে ।

যাতে রাতে বা দিবালোকে ভোট ডাকাতির মতো কোন হইচই থাকবে না। সবাই দেখবে সব ঠিকঠাক মতো চলছে, কিন্তু ডিজিটাল কারচুপির মাধ্যমে অতি সহজভাবে ভোট ডাকাতি করা সম্ভব হবে।’ 

মির্জা ফখরুল বলেন, আগামী ৩০ জানুয়ারির ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে নুরুল হুদা কমিশনের নেতৃত্বে ইভিএম ব্যবহারের যে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে তা ভবিষ্যতে সরকার পরিবর্তনের যে কোন নির্বাচনে ‘প্রযুক্তির মাধ্যমে ভোটাধিকার হত্যার এক নিঃশব্দ প্রকল্প’ বাস্তবায়নের দুরভিসন্ধি মাত্র ।

ঢাকা সিটি করপোরেশনকে দুই ভাগ করার সমালোচনা করে বিএনপি বলেন, এর খেসারত জনগণকে দিতে হচ্ছে । ডেঙ্গুকে উল্লেখ করে বলেন, ডেঙ্গু ব্যর্থতায় ভোট প্রচারে জনরোষ থেকে রক্ষা পেতে আওয়ামী লীগ দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বর্তমান মেয়রকে বাদ দিয়ে গোপালগঞ্জ থেকে প্রার্থী ‘ভাড়া’ করেছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন,  দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, মির্জা আব্বাস, ও ইকবাল হাসান মাহমুদ।

আরও পড়ুন

×