সময় এখন বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াবার : আবদুল হামিদ

প্রকাশিত: 08/01/2020

নিজস্ব প্রতিবেদন

সময় এখন বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াবার : আবদুল হামিদ

আজ বুধবার বিকালে সিলেটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তনে সভাপতির বক্তব্যে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ । সময় এখন মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে যাওয়ার । সময় এখন বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াবার ।

সমাবর্তনে রাষ্ট্রপতি বলেন, পৃথিবীর সকল রাষ্ট্রই এখন বিজ্ঞান ও প্রযুক্তির ক্ষেত্রে নিজেদের শক্ত ভিত্তি গড়ে তুলছে। তথ্য-প্রযুক্তি নির্ভর নতুন এই বিশ্ব ব্যবস্থায় প্রযুক্তিগত যে কোন অসামর্থ্যই দেশকে পিছিয়ে দেয়ার জন্য যথেষ্ট। বাংলাদেশকেও প্রযুক্তি ক্ষেত্রে স্বনির্ভরতা অর্জন করতে হবে।

এসময় রাষ্ট্রপতি আরও বলেন, বাংলাদেশ এখন পৃথিবীর বুকে শান্তিপূর্ণ উন্নয়নশীল দেশের মধ্য একটি। দারিদ্র্য নিরসনসহ বিভিন্ন ক্ষেত্রে উন্নয়নে বহির্বিশ্বে দেশটি এখন রোল মডেল। বিশ্বে দ্রুত বর্ধনশীল অর্থনীতির দেশগুলোর মধ্যে বাংলাদেশ অন্যতম।

গ্র্যাজুয়েটদের উদ্দেশ্যে রাষ্ট্রপতি বলেন, যে কোনো দেশের উন্নয়ন ও ইতিবাচক পরিবর্তনে তরুণ সমাজই মূল চালিকাশক্তি হিসেবে কাজ করে থাকে। আমাদের দেশও তার ব্যতিক্রম নয়।

সমাবর্তন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজসহ দলের অনান্য নেতাকর্মী ।

আরও পড়ুন

×