লেভেল প্লেয়িং ফিল্ড নেই : খন্দকার মোশাররফ

প্রকাশিত: 13/01/2020

নিজস্ব প্রতিবেদন

লেভেল প্লেয়িং ফিল্ড নেই : খন্দকার মোশাররফ

আজ সোমবার সকালে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ও দক্ষিণ সিপি কর্পোরেশনের মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেনকে নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা ও প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কবর জিয়ারত শেষে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির জ্যেষ্ঠ সদস্র ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, ঢাকা দুই সিটি নির্বাচনে এখন পর্যন্ত লেভেল ফিল্ড তৈরি হয়নি । এবং ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ভোট না নিতে ইসি প্রতিও আহ্বান জানান তিনি ।

খন্দকার মোশাররফ বলেন, জনগণ যাতে নিজের হাতে নিজের ভোট দিতে পারে, সে জন্য ইভিএমের পরিবর্তে আমরা ব্যালটের মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ চাই ।

জনগণ যদি সুষ্ঠুভাবে নিরপেক্ষভাবে এবং ভয়মুক্তভাবে ভোট দিতে পারে আমাদের দৃঢ় বিশ্বাস উভয় মেয়র এবং কাউন্সিলররা বিপুল ভোটে জয়ী হবে।

এসময় তিনি বলেন, আমরা আশা করেছিলাম যে, একটি নির্বাচনে জনগণের মতের প্রতিফলন ঘটাতে লেভেল প্লেয়িং ফিল্ড থাকতে হয় ।

কিন্তু এখন পর্যন্ত সরকার, নির্বাচন নির্বাচন কমিশন বা প্রশাসনের পক্ষ থেকে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরিতে কোনো পদক্ষেপ নেয়া হয়নি।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, উপদেষ্টা পরিষদের সদস্য জয়নুল আবদিন ফারুক, হাবিব-উন নবী খান সোহেল, বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরী ।

আরও পড়ুন

×