উন্নত দেশের তুলনায় বাংলাদেশে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড কম : পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: 18/01/2020

নিজস্ব প্রতিবেদন :

উন্নত দেশের তুলনায় বাংলাদেশে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড কম : পররাষ্ট্রমন্ত্রী

আজ শনিবার সিলেট জেলা পরিষদের হলরুমে জেলা প্রশাসন ও তথ্য কমিশন আয়োজিত তথ্য অধিকার আইন ২০০৯ ও আরটিআই ট্র্যাকিং সিস্টেম অবহিতকরণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, যুক্তরাষ্ট্রের মতো দেশের তুলনায় বাংলাদেশে বিচারবহির্ভূত হত্যাকান্ডের সংখ্যা অনেক কম ।

ড. এ কে আবদুল মোমেন বলেন, আমাদের দেশের বড় বড় মানুষেরা মাঝে মধ্যে বিচারবহির্ভূত হত্যাকান্ড নিয়ে হুলস্থুল করেন ।

কিন্তু বিশ্বে সভ্য দেশ হিসেবে দাবিদার যুক্তরাষ্ট্রে প্রতিবছর এক হাজারের বেশি মানুষ বিচারবহির্ভূত হত্যাকান্ডের শিকার হন ।

ড. মোমেন বলেন, দেশে সুশাসন থাকায় অর্থনৈতিক উন্নয়ন হচ্ছে । যখন কোন দেশে সুশাসন প্রতিষ্ঠিত হয় তখন দেশের মানুষ ভালো থাকে, অর্থনৈতিক উন্নয়ন হয় । বাংলাদেশের ক্রমবর্ধমান প্রবৃদ্ধিই প্রমাণ করছে দেশে সুশাসন বিরাজমান আছে ।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ২০২০ ও ২০২১ সাল বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ ২০২০ সালে মুজিববর্ষ শুরু। আর ২০২১ সালে আমরা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করবো। এই দুই বছরে সরকারের উন্নয়নগুলোকে বিশ্বের মাঝে তুলে ধরা হবে। 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদ, মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন ।

আরও পড়ুন

×