বিএনপির মেয়র-কাউন্সিলর প্রার্থী ও কর্মীদের নির্বাচনী প্রচার থেকে বিরত রাখার চেষ্টা করা হচ্ছে

প্রকাশিত: 30/01/2020

নিজস্ব প্রতিবেদন :

বিএনপির মেয়র-কাউন্সিলর প্রার্থী ও কর্মীদের নির্বাচনী প্রচার থেকে বিরত রাখার চেষ্টা করা হচ্ছে

আজ বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপির মেয়র-কাউন্সিলর প্রার্থী ও কর্মীদের নির্বাচনী প্রচার থেকে বিরত রাখার চেষ্টা করা হচ্ছে। হুমকি দিয়ে ভোটারদের ভোটকেন্দ্রে যাওয়া থেকে বিরত রাখার চেষ্টা করা হচ্ছে।

মহাসচিব বলেন, দুই সিটি কর্পোরেশনে আওয়ামী লীগের প্রার্থীরা ক্রমাগত নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে প্রচার চালাচ্ছে।ফুটপাথের ওপর নির্বাচনী অফিস নির্মাণ, পুলিশ কর্তৃক বিএনপি নেতাকর্মীদের বেআইনিভাবে গ্রেফতার করছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ওবায়দুল কাদেরের বক্তব্য থেকে এটি সুস্পষ্ট হয়ে উঠেছে যে, আওয়ামী লীগ দেশের বিভিন্ন এলাকা থেকে সন্ত্রাসীদের ঢাকায় জড়ো করে ত্রাসের পরিবেশ সৃষ্টি করতে চাইছে।

নির্বাচন কমিশনের সমালোচনা করে মহাসচিব বলেন,  নির্বাচন কমিশন ( ইসি ) অযোগ্যতা এবং উদাসীনতায় ও সরকারের নির্দেশে কাজ করার কারণে নির্বাচনও দলীয়করণ করা হয়েছে, যা ইতিমধ্যে স্পষ্ট হয়েছে।

মহাসচিব আরো বলেন, আওয়ামী লীগের কোনো জনসমর্থন নেই। তারা রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে পড়েছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, হত্যা, শিশুসহ সব বয়সের নারী ধর্ষণ, অসীমাহীন দুর্নীতি, ব্যাংক লুট, শেয়ারবাজার লুট, জনজীবনকে দুঃসহ করে তুলেছে।

আরও পড়ুন

×