তাবিথের নির্বাচনী প্রচারে হামলা : রিজভীসহ আহত ৬

প্রকাশিত: 30/01/2020

নিজস্ব প্রতিবেদন :

তাবিথের নির্বাচনী প্রচারে হামলা : রিজভীসহ আহত ৬

আজ বৃহস্পতিবার দুপুরে কারওয়ানবাজার থেকে রিজভীর নেতৃত্বে ধানের শীষের স্লোগান দিয়ে মিছিল শুরু হয়। মিছিল নিয়ে কিছুদূর এগোলে লাঠিসোটা নিয়ে অতর্কিতভাবে হামলা চালানো হয়। এতে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীসহ ৬ জন আহত হয়েছেন।

বিএনপির দাবি, আওয়ামী লীগের নেতাকর্মীরা অতর্কিতভাবে এ হামলা চালায় । এই হামলায় রুহুল কবির রিজভী পায়ে ও হাতে প্রচন্ড আঘাত পেয়ে রাস্তায় পড়ে যান। পরে তাকে দ্রুত কাকরাইল ইসলামী ব্যাংক হাসপাতালে ভর্তি করা হয়।

হামলার বিষয়ে রুহুল কবির রিজভী বলেন, আমরা নির্বাচনী প্রচারণায় ধানের শীষের পক্ষে ভোট ও বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি চেয়ে কর্মীদের নিয়ে মিছিল করছিলাম। এ সময় আওয়ামী লীগের সন্ত্রাসীরা আমাদের ওপর অতর্কিত হামলা চালায়।

হাসপাতালে ভর্তির পর রুহুল কবির রিজভীকে দেখতে হাসপাতালে উপস্থিত হন দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব হাবিবউন নবী খান সোহেল, সংসদ সদস্য হারুনুর রশীদ এবং পরে হাসপাতালে রিজভীকে দেখতে যান দক্ষিণ সিটিতে বিএনপির মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

রিজভীর উপর হামলার ঘটনায় নিন্দা জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এ হামলা প্রমাণ করে যে, সরকার নিলর্জ্জভাবে নির্বাচনকে একদলীয় করার সব আয়োজন করে ফেলেছে। প্রচারণার শেষদিনে বিএনপির মিছিলের ওপর এই ন্যক্কারজনক হামলার নিন্দা জানাচ্ছি।

আরও পড়ুন

×