ঢাকা দুই সিটি নির্বাচনের ফলাফল বাতিলের দাবি বিএনপির

প্রকাশিত: 06/02/2020

নিজস্ব প্রতিবেদন :

ঢাকা দুই সিটি নির্বাচনের ফলাফল বাতিলের দাবি বিএনপির

গতকাল বুধবার গুলশান-১-এ ইমানুয়েল ব্যাংকুয়েট হলে যৌথ সংবাদ সম্মেলন ঢাকা দুই সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল বাতিল করে নতুন নির্বাচন দাবি করেছেন বিএনপি।

এ যৌথ সংবাদ সম্মেলনে ঢাকা দুই সিটি করপোরেশন নির্বাচনের ভোট কারচুপিসহ বিভিন্ন তথ্য-উপাত্ত তুলে ধরেন ঢাকা দুই সিটি নির্বাচনে বিএনপির মনোনিত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেন।

এরপর বক্তব্য রাখেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তিনি বলেন, দুই সিটি নির্বাচনে প্রকৃতপক্ষে ৭-৯ শতাংশের বেশি ভোট পড়েনি, যদিও দেখানো হচ্ছে ২৪ শতাংশ। তিনি বলেন, এই নির্বাচনে জনগণের মতামতের প্রতিফলন ঘটেনি এবং জনগণ ভোট দিতে পারেনি।

মির্জা ফখরুল বলেন, বর্তমান সরকার এবং নির্বাচন কমিশনের ওপর জনগণের কোনো আস্থা নেই বলেই নির্বাচনে ভোটারদের উপস্থিতি বাড়িয়ে দেখানো হয়েছে। এই সরকার অবৈধভাবে ক্ষমতায় আসার পর থেকে নির্বাচন ব্যবস্থাকে সম্পূর্ণ ভাবে ধবংস করে দিয়েছে।

বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন কোন ভাবেই সম্ভব নয় দাবি করে ফখরুল ইসলাম বলেন, আমরা বারবার বলছি, অবাধ সুষ্ঠু, সকলের গ্রহণযোগ্য ও সকলের অংশগ্রহণমূলক নির্বাচনের মধ্য দিয়ে বর্তমান রাজনৈতিক সংকটের সমাধান হতে পারে।

সংবাদ সম্মেলনে তাবিথ আউয়াল বলেন, আমাদের প্রতিপক্ষের মূল উদ্দেশ্য ছিল ভোটাররা যেন কেন্দ্রে প্রবেশ না করতে পারে, পারলেও যেন ভোট দিতে না পারে। শুধু ধানের শীষ নয়, অন্যান্য দলের ভোটাররাও কেন্দ্রের ভেতরে যাতে ঢুকতে না পারে তার পরিকল্পনা আগে থেকেই ক্ষমতাসীন দল করেছে।

তাবিথ আউয়াল আরো বলেন, অবিলম্বে এই ফলাফল স্থগিত করার দাবি জানাচ্ছি। আমাদের সামনে সকল তথ্য পেশ করা হোক, সকল কাগজ পেশ করা হোক।

সংবাদ সম্মেলনে ইশরাক হোসেন বলেন, দেশের সকল রাষ্ট্রযন্ত্রকে দলীয় আজ্ঞাবহ হতে বাধ্য করা হয়েছে। প্রিসাইডিং অফিসাররা অসহায় হয়ে আমাদের বলেছেন, তাঁদের কিছুই করার নেই। ইভিএম মেশিনগুলো সম্পূর্ণ অকার্যকর।

ফলাফল ঘোষণার প্রথম দিকে ধানের শীষের প্রার্থী এগিয়ে ছিল দাবি করে ইশরাক হোসেন বলেন, শিল্পকলা একাডেমি থেকে ভোটের ফলাফল ঘোষণা সন্ধ্যা ৭ টার পর থেকে বন্ধ করে দেওয়া হয়। রাত ১টার দিকে নৌকাকে বিজয়ী করে সম্পূর্ণ একটা মনগড়া ফলাফল ঘোষণা করা হয়।

আরও পড়ুন

×