বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী অনুষ্ঠানে ভারতের প্রতিনিধিত্বকে আমরা বাদ দিতে পারি না

প্রকাশিত: 27/02/2020

নিজস্ব প্রতিবেদন :

বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী অনুষ্ঠানে ভারতের প্রতিনিধিত্বকে আমরা বাদ দিতে পারি না

আজ বৃহস্পতিবার সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে সমসাময়িক ইস্যুতে ডাকা সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে ভারতের প্রতিনিধিত্বকে আমরা বাদ দিতে পারি না। এমন ভাবনা মাথায়ও আনা যায় না।

ওবায়দুল কাদের বলেন, মহান মুক্তিযুদ্ধের প্রধান সাহায্যকারী দেশ হলো ভারত। ভারত বাংলাদেশের সবচেয়ে বড় মিত্র। আমরা ভারতে মুজিববর্ষে আমন্ত্রণ করেছি। এর প্রথম ও প্রধান কারণই হচ্ছে মুক্তিযুদ্ধে তারা আমাদের সবচেয়ে বেশি সাহায্য করেছে।

ওবায়দুল কাদের আরো বলেন, ভারত মুক্তিযুদ্ধের সময় আমাদের অস্ত্র ও ট্রেনিংয়ের ব্যবস্থা করেছে। মুক্তিযুদ্ধে ভারতীয় সেনারা অংশ নিয়েছে।সে হিসেবে আমাদের রক্তের সঙ্গে ভারতের রক্ত মিশে আছে।

ভারতের নাগরিকত্ব আইন নিয়ে চলমান বিক্ষোভকে দেশটির অভ্যন্তরীণ সংঘাত মন্তব্য করে মন্ত্রী বলেন, ভারতের সেই সংঘাত নিয়ে আমাদের এখানে কোনো প্রতিক্রিয়া হলে তা আমরা ভারত সরকারের সঙ্গে আলাপ আলোচনা করেই সমাধান করতে পারি। কিন্তু এ রকম একটা অনুষ্ঠানে স্বাধীনতার যুদ্ধে সহযোগিতাকারী প্রধান দেশকে আমরা বাদ দেব- এটাতো চিন্তাও করা যায় না।

আরও পড়ুন

×