দেশের সকল শ্রেনীর লোক আছেন প্রধানমন্ত্রীর প্যাকেজে : তথ্যমন্ত্রী

প্রকাশিত: 05/04/2020

নিজস্ব প্রতিবেদন :

দেশের সকল শ্রেনীর লোক আছেন প্রধানমন্ত্রীর প্যাকেজে : তথ্যমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত অর্থনৈতিক প্যাকেজকে যুগান্তকারী উল্লেখ করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দেশের সকল শ্রেনীর লোক আছেন প্রধানমন্ত্রীর প্যাকেজে।

আজ রোববার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফরেন্সে এসব কথা জানান তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তথ্যমন্ত্রী বলেন, আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শখ হাসিনার ঘোষিত এ প্যাকেজের সঠিক বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশ যেভাবে অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে পৃথিবীর সামনে উদাহরণ সৃষ্টি করেছে, সেভাবে করোনা ভাইরাস মোকাবেলায়ও পৃথিবীর সামনে উদাহরণ সৃষ্টি করতে পারবে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের জীবিকাকেও রক্ষা করার জন্য আজ যে ঐতিহাসিক এবং সাহসী ঘোষণা দিয়েছেন- এটি আমাদের আশপাশের দেশ এমনকি ভারতের তুলনায় অনেক বড় প্যাকেজ।

তথ্যমন্ত্রী বলেন, ভারতে তারা তাদের জিডিপির ০.৮ শতাংশ অর্থনৈতিক প্যাকেজ ঘোষণা করেছেন। আর বাংলাদেশে প্রধানমন্ত্রী ঘোষণা করেছেন মোট জিডিপির ২.৫২ শতাংশ। যা ভারতের তুলনায় অনেক বড় প্যাকেজ।

ড. হাছান বলেন, প্রধানমন্ত্রী যে শুধু অর্থনৈতিক প্যাকেজ ঘোষণা করেছে তা নয়, ইতোমধ্যে সরকারের পক্ষ থেকে বিনা মূল্যে খাদ্য বিতরণ ও ১০ টাকা কেজি চাল বিক্রি শুরু হয়েছে। এছাড়াও প্রধানমন্ত্রী ৩০ লাখেরও বেশি পরিবারের কাছে ৬৮০ কোটি নগদ অর্থ বিতরণের জন্য পরিকল্পনা গ্রহণ করেছেন।

আরও পড়ুন

×