বঙ্গবন্ধুর খুনি মাজেদের ফাঁসির মঞ্চ প্রস্তুত, যে কোনো মুহূর্তে কার্যকর

প্রকাশিত: 11/04/2020

নিজেস্ব প্রতিবেদন

বঙ্গবন্ধুর খুনি মাজেদের ফাঁসির মঞ্চ প্রস্তুত, যে কোনো মুহূর্তে কার্যকর

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সপরিবারের হত্যার সঙ্গে সরাসরি জড়িত ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদের ফাঁসির মঞ্চ কেরানীগঞ্জ ঢাকা কেন্দ্রীয় কারাগারে প্রস্তুত করা হয়েছে। প্রস্তুত রয়েছে জল্লাদের একটি দল। কারা কর্তৃপক্ষ সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছে। যে কোনো মুহূর্তে কার্যকর হবে। 

তবে কারাগারের দায়িত্বশীল সূত্র জানিয়েছে, আজ ফাঁসি কার্যকরের সম্ভাবনা বেশি। এর আগে গত বুধবার রাতেই রাষ্ট্রপতির কাছে পাঠানো তার প্রাণভিক্ষার আবেদনটি নাকচ করা হয়। তখন থেকেই গুঞ্জন শোনা যাচ্ছিল বৃহস্পতি বা শুক্রবার কার্যকর হতে পারে ফাঁসির দণ্ডাদেশ। 

তবে কারাগারের দায়িত্বশীল সূত্র বলছে, প্রাণভিক্ষার আবেদন রাষ্ট্রপতি বাতিল করে দেয়ার পর সেই চিঠিটি কেন্দ্রীয় কারাগারে পৌঁছেছে। কারাবিধি অনুযায়ী পরবর্তী কার্যক্রম গ্রহণ করার কথা।

এদিকে আবদুল মাজেদের সঙ্গে শুক্রবার সন্ধ্যায় ঢাকা কেন্দ্রীয় কারাগারে পরিবারের ৫ সদস্য সাক্ষাৎ করছে। কারা কর্তৃপক্ষের ডাকে সাড়া দিয়ে মাজেদের স্ত্রী, শ্যালক ও চাচা শ্বশুরসহ ৫ সদস্য সেখানে ছুটে যান। 

এদিকে বঙ্গবন্ধুর খুনি আবদুল মাজেদের ফাঁসি কার্যকর করতে ১০ জন জল্লাদের একটি টিম তৈরি করে রেখেছে ঢাকা কেরানীগঞ্জ জেল কর্তৃপক্ষ। 

আরও পড়ুন

×