আমি খুব বেশী চিন্তিত করোনার পরবর্তী পরিস্থিতিনিয়ে ছাত্রনেতা কাউসার আহমেদ বিপ্লব

আমি খুব বেশী চিন্তিত করোনার পরবর্তী পরিস্থিতিনিয়ে ছাত্রনেতা কাউসার আহমেদ বিপ্লব

বিশ্বজুড়ে (কেভিড-১৯) ভাইরাসের বিরুদ্ধে লড়ছে মানুষ। পৃথিবীতে আগত অন্যসব মহামারি থেকে এটি একটু ভিন্ন রকম। এ রোগের সংক্রামন ঠেকাতে সামাজিক দুরত্বের কোন বিকল্প নেই। তাই এ লড়াইয়ের একটাই স্লোগান ঘরে থাকনু, সুস্থ থাকুন।

বিশ্বে প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়ে প্রতিদিন দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল। বাংলাদেশের ক্ষেত্রে তার বিপরীত নয়।করোনা সংক্রামণ থেকে বাঁচতে সবাই এখন নিজ নিজ বাসায় অবস্থান করছেন।

তরুন ছাত্রনেতা কাউসার আহমেদ বিপ্লব বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ চারদিকে ক্রমেই ছড়িয়ে পড়ছে।এই রোগ প্রতিরোধে কঠিন সময়ের মধ্য দিয়ে দিন পার করছে পুরো বিশ্ব। বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। যার যার জায়গা থেকে সবাইকে এই ভাইরাস প্রতিরোধ করতে হবে। আমি মনে করি, করোনার এই দূর্যোগ কালীনসময়ে সমাজের বিত্তবানদের এগিয়ে আসা উচিত।

ছাত্রনেতা বলেন, দুঃখ হয় এই সময়েও আমাদের চাল চোর তেল চোর দেখতে হচ্ছে তাও সমাজের নিম্নবিত্তরা নয় জনপ্রতিনিধি এবং সমাজের কিছু উঁচু মানুষরাই এসবের সাথে সম্পৃক্ত। তবে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী যদি আরো তৎপর হন তাহলে এদের শাস্তির আওতায় এনে বাকি সবাইকে সতর্ক করা যেতে পারে।

তিনি আরো বলেন, করোনার এই সময়ে আমরা সরকারের শুধু ভুল না ধরে সরকারকে দলমত নির্বিশেষে সহযোগিতা করি এবং স্বাস্থ্য অধিদপ্তর থেকে যা যা করণীয় কথা বলা হচ্ছে তা করি তাহলে হয়তো অনেক দ্রুত এই পরিস্থিতি থেকে উঠে আসা সম্ভব হবে।

করোনা নিয়ে যেমন শঙ্কিত তার চেয়েও বেশি ভয় পাচ্ছি পরবর্তী পরিস্থিতি নিয়ে কারণ অভাবে যেন আবার অপরাধ না বাড়ে সেই দিকে সরকার এবং জনগণের যৌথ সহযোগিতা না থাকলে দেশ আবার পিছিয়ে পড়বে এতে কোনো সন্দেহ নেই।

আরও পড়ুন

×