ত্রান-সাহায্য নিয়ে জনগণের দোরগোড়ায় যাচ্ছেন রায়পুরার মানুষের প্রিয় নেতা অ্যাডঃ এ বি এম রিয়াজুল কবীর কাওছার

ত্রান-সাহায্য নিয়ে জনগণের দোরগোড়ায় যাচ্ছেন রায়পুরার মানুষের প্রিয় নেতা অ্যাডঃ এ বি এম রিয়াজুল কবীর কাওছার

কভিড-১৯ মোকাবেলায় সরকারের সাহায্য সহযোগিতার পাশাপাশি কাজ করে যাচ্ছেন নরসিংদীর স্থানীয় শীর্ষ আওয়ামীলীগ ও বিএনপি নেতারা।

স্থানীয় অন্যান্য নেতাদের পাশাপাশি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও রায়পুরা উপজেলার মানুষের প্রিয় নেতা অ্যাডভোকেট এ বি এম রিয়াজুল কবীর কাওছার অত্র এলাকার মানুষের পাশে থেকে দোরগোড়ায় গিয়ে সাধারন ও সল্প আয়ের মানুষের খোজখবর নিচ্ছেন ও জননেত্রী ও মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে প্রয়োজনীয় খাদ্য ও অর্থ সাহায্য দিচ্ছেন।

এলাকার মানুষের সাথে কথা বলে জানা যায়, রিয়াজুল কবীর কাওছার দেশে করোনা ভাইরাস সংক্রমণের প্রথম থেকেই অত্র এলাকার স্থানীয় নেতাকর্মী ও সমর্থক জনাব মাছুদুল হক তপন, এ কে এম মহিউদ্দিন, মামুন মিঞা, কাজি এমদাদ, মাসুম মিঞা ও অন্যান্য আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতাদের সাথে নিয়ে রায়পুরা উপজেলার মানুষের মধ্যে ভাইরাস সম্পর্কে সচেতনতা তৈরির জন্য সব রমকম প্রচারনা চালিয়েছেন ও সহযোগিতার পদক্ষেপ নিয়েছেন।

স্থানীয় বাজার, গ্রামের রাস্তা ও মানুষের বাড়ি বাড়ি গিয়ে নেতৃবৃন্দদের সাস্থের খোজখবর নিয়েছেন এবং ত্রান সাহায্য বিতরণের উদ্যোগ গ্রহন করেছেন।

রায়পুরার তরুন প্রজন্মের ছেলেদের সাথে কথা বলে জানা যায়, রিয়াজুল কবির কাওছার স্থানীয় স্কুল কলেজের ছাত্রছাত্রীদের কাছে খুব জনপ্রিয় ও অনুকরণীয় ব্যক্তি। তরুন ও যুব ছেলেরা তাঁকে সাথে নিয়ে রায়পুরার ভবিষ্যৎ পরিকল্পনা ও উন্নয়নের সপ্ন দেখেন।

অত্র উপজেলার সাধারণ জনগন এই কেন্দ্রীয় নেতার মানবিক সহযোগিতায় উপকৃত এবং এই সাহায্য চলমান রাখার জন্য সকল নেতাদের প্রতি আহবান জানিয়েছেন খেটে খাওয়া ও কর্মহীন সাধারণ মানুষ।

বিশ্বব্যাপী ছড়িয়ে পরা করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সারাদেশ যখন চরম সমস্যা ও মারাত্মক পরিস্থিতির শিকার তখন স্বাভাবিক ভাবেই নরসিংদী জেলার করোনা পরিস্থিতির ব্যাপক অবনতি ঘটেছে এবং বৃদ্ধি পাচ্ছে এই এলাকার সাধারন সল্প আয়ের ও কর্মহীন মানুষের খাদ্য সমস্যা, সাস্থ সমস্যা সহ প্রয়োজনীয় আর্থিক সমস্যা।

এই অবস্থা থেকে ঘুরে দারানোর জন্য স্থানীয় সরকার ও নেতৃবৃন্দদের নিয়ে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন নরসিংদী জেলা প্রশাসন।

বাংলাদেশে করোনা ভাইরাস সংক্রমণের পরিস্থিতি খারাপ হওয়ায় দেশের জনগণকে সংক্রমণের হাত থেকে বাঁচাতে সরকারের নির্দেশে চলমান লকডাউন ও কোয়ারেন্টাইনের ফলে কর্মহীন সাধারন মানুষ অনেকটা ঘরবন্দী ও মানবেতর জীবনযাপন করছেন।

অনেকের ঘরে প্রয়োজনীয় খাবার ও দরকারি সযোগসুবিধা না থাকার কারনে চরম সমস্যা ও মারাত্মক পরিস্থিতির শিকার হয়েছেন।

দেশের মানুষের এমন দুঃখ ও কষ্টকর পরিস্থিতিতে জনগনের চলমান সমস্যা দূরীকরণের জন্য উন্নয়ন বান্ধব জনগনের প্রিয় নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী সরকারিভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

ব্যবসা প্রতিষ্ঠান ও কর্মজীবীদের জন্য সরকারি প্রণোদনা ও অর্থ সহায়তার ঘোষনা দিয়েছেন ও কার্যকর করছেন। সাধারন ও কর্মহীন খেটেখাওয়া মানুষ যাতে কষ্টে অনাহারে না থাকেন সেই জন্য মাথাপিছু প্রয়োজনীয় খাদ্য ও অর্থ সহায়তা দিয়ে যাচ্ছেন এবং দুর্যোগ পরিস্থিতি মোকাবেলায় সততা ও সাহসিকতার সাথে জনগনের পাশে থেকে সব রকম সাহায্য সহযোগিতা অব্যাহত রাখার জন্য স্থানীয় প্রশাসন ও স্থানীয় সরকারকে সব ধরনের নির্দেশনা ও উপকরন দিয়ে যাচ্ছেন।

আরও পড়ুন

×