করোনায় মৃত ও আক্রান্ত সাংবাদিকদের ঝুঁকিভাতার দাবি জাতীয় ঐক্যফ্রন্টের

প্রকাশিত: 04/06/2020

নিজস্ব প্রতিবেদন :

করোনায় মৃত ও আক্রান্ত সাংবাদিকদের ঝুঁকিভাতার দাবি জাতীয় ঐক্যফ্রন্টের

কোভিড-১৯ মহামারিতে আক্রান্ত এবং মৃত সাংবাদিকদের জীবনের ঝুঁকিভাতা দেয়ার দাবি জানিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট।আজ বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ আহ্বান জানান জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতৃবৃন্দ।

বিবৃতিতে শীর্ষ নেতৃবৃন্দ বলেন, দেশের যেকোনো সংকটকালীন সময়ের মতো করোনার এই কঠিন সময়েও সাংবাদিকরা তাদের অসাধারণ ভূমিকা এবং দায়িত্ব পালন করছেন।

করোনা প্রতিরোধ এবং চিকিৎসা ক্ষেত্রে সরাসরি কোনো করনীয় না থাকার পরও জনগনকে এ সম্পর্কে বাস্তব পরিস্থিতি অবহিত করে অতি গুরুত্বপূর্ণ এ দায়িত্ব সাহসিকতার সাথে পালনকালে তারা তাদের নিজেদের জীবনের ঝুঁকি তৈরি করেছেন।

এরমধ্যেই ৬ জন সংবাদকর্মী প্রাণঘাতী করোনায় প্রাণ হারিয়েছেন। এছাড়াও আক্রান্ত রয়েছেন আরও ২৪৪ জন সংবাদকর্মী।

তারা বলেন, সাংবাদিকরা যেহেতু করোনার এই সময়ে জীবনের ঝুঁকি নিয়ে তাদের দায়িত্ব পালন করছেন, এ কারণে তাদের জন্য যথাযথ সুরক্ষার ব্যবস্থা করতে হবে।

করোনার এই সময়ে বহু ক্ষেত্রে অভিযোগ পাওয়া যাচ্ছে অনেক মিডিয়া হাউজ তার কর্মীদের বেতন দিচ্ছে না এমনকি অনেক প্রতিষ্ঠান কর্মী ছাঁটাই করছে।

অবিলম্বে সব ছাঁটাই বন্ধ করতে হবে, ছাঁটাইকৃতদের পুনর্বহাল করতে হবে এবং তাদের বেতন প্রাপ্তি নিশ্চিত করতে হবে। শুধু তাই নয়, যেহেতু জীবনের ঝুঁকি নিয়ে তাঁরা কাজ করছেন, তাঁদের জন্য ঝুঁকি বিবেচনায় পর্যাপ্ত ভাতার ব্যবস্থা করতে হবে। 

আরও পড়ুন

×