সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিমর অবস্থার অবনতি

প্রকাশিত: 12/06/2020

নিজস্ব প্রতিবেদন :

সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিমর অবস্থার অবনতি

করোনাভাইরাস ও ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হয়ে ডিপ কোমায় থাকা সাবেক স্বাস্থ্যমন্ত্রী আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম এমপির শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে।

মোহাম্মদ নাসিমের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান ও বিএসএমএমইউ উপাচার্য কনক কান্তি বড়ুয়া গণমাধ্যমকে জানান, আগে ব্লাড প্রেশার ও পালস ওষুধে নিয়ন্ত্রণ করা সম্ভব হলেও এখন তা আর থাকছে না। কখনও বাড়ছে, কখনও কমছে। ফলে অবস্থার আরো অবনতি হয়েছে।

এর আগে অবস্থা অপরিবর্তিত থাকায় মোহাম্মদ নাসিমকে সিঙ্গাপুরে নিতে চেয়েছিলেন তার পরিবারের সদস্যরা। কিন্তু অবস্থার অবনতি হওয়ায় তারা স্থানান্তরের ঝুঁকি নিতে চাইছেন না। 

উন্নত চিকিৎসায় মোহাম্মদ নাসিমকে সিঙ্গাপুরে পাঠানোর বিষয়ে তার ছেলে ও সাবেক এমপি তানভীর শাকিল জয় জানান, তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজেবেথ হাসপাতালে নেওয়ার জন্য বুধবার সকালেই সেখানে কাগজপত্র পঠানো হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে সিঙ্গাপুর সরকারের কাছে অনুমতিও চাওয়া হয়েছে। তবে সিঙ্গাপুর হাসপাতাল কর্তৃপক্ষও এখনও কিছু জানায়নি।

রক্তচাপজনিত সমস্যা নিয়ে ১ জুন হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। এই দিনই তার করোনা ভাইরাস শনাক্ত হয়। এরপর ৫ জুন তিনি স্ট্রোক করেন।

মস্তিষ্কে রক্তক্ষরণজনিত সমস্যার কারণে দ্রুত তার অস্ত্রোপচার করা হয়। এরপর দুই দফায় ৭২ ঘণ্টা করে পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত দেয় মেডিকেল বোর্ড। যেটা আজ শেষ হয়েছে।

আরও পড়ুন

×