ধর্ম প্রতিমন্ত্রীর মৃত্যুতে শামছুল হক ভূইয়ার গভীর শোক প্রকাশ

প্রকাশিত: 14/06/2020

নিজস্ব প্রতিবেদন :

ধর্ম প্রতিমন্ত্রীর মৃত্যুতে শামছুল হক ভূইয়ার গভীর শোক প্রকাশ

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আবদুল্লাহর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন চাঁদপুর জেলা আওয়ামীগের সাবেক সফল সভাপতি, চাঁদপুর ৪ (ফরিদগঞ্জ) সাবেক সফল সংসদ সদস্য আলহাজ্ব ড. মুহাম্মদ শামছুল হক ভূইয়া।

ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আবদুল্লাহর মৃত্যুর খবর গণমাধ্যমে প্রকাশের পরপরই এক প্রেস বিজ্ঞপ্তিতে গভীর শোক প্রকাশ করেন তিনি।

এসময় তিনি বলেন, মহান আল্লাহ তাকে জান্নাতুল ফিরদাউস নসীব করুন এই প্রার্থনা করি। শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

ধর্ম প্রতিমন্ত্রীর মৃত্যুতে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমসহ আরও অনেকে গভীর শোক জানিয়েছেন।

উল্লেখ্য, শেখ আবদুল্লাহ ২০১৯ সালের ৭ জানুয়ারি ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব লাভ করেন। রাষ্ট্রীয় দায়িত্ব পালনে ব্যস্ততার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ৭ মে তার নির্বাচনী এলাকার (টুঙ্গীপাড়া-কোটালীপাড়া) উন্নয়নে প্রতিনিধির দায়িত্ব দেন তাকে।

ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আবদুল্লাহ ১৯৪৫ সালের ৮ সেপ্টেম্বর গোপালগঞ্জ জেলার কেকানিয়া গ্রামের এক সম্ভ্রান্ত ধার্মিক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।তার পিতার নাম শেখ মো: মতিউর রহমান এবং মাতা মোসাম্মৎ রাবেয়া খাতুন। চার ভাই তিন বোনের মধ্যে তিনি দ্বিতীয়।

শিক্ষাজীবনে ১৯৬১ সালে আযম খান সরকারি কমার্স কলেজ থেকে মাধ্যমিক ১৯৬৩ সালে উচ্চ মাধ্যমিক এবং ১৯৬৬ সালে বিকম (অনার্স) ডিগ্রি লাভ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৭২ সালে এম.কম. এবং ১৯৭৪ সালে অর্থনীতি বিষয়ে এম.এ ডিগ্রি লাভ করেন। ১৯৭৭ সালে ঢাকার সেন্ট্রাল ল' কলেজ থেকে আইন বিষয়ে স্নাতক সম্পন্ন করেন।

রাজনৈতিক জীবনে আযম খান সরকারি কমার্স কলেজে অধ্যয়নরত অবস্থায় কলেজের ছাত্র সংসদের সহ-সভাপতি নির্বাচিত হন। ১৯৬৬-এর ছয় দফা আন্দোলনে অংশ নেন এবং সে সময় যুবলীগে যোগদান করে গোপালগঞ্জ জেলা যুবলীগের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

আরও পড়ুন

×