সৌদি থেকে ফিরতে আগ্রহীদের পর্যায়ক্রমে দেশে আনা হবে : পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: 15/06/2020

নিজস্ব প্রতিবেদন :

সৌদি থেকে ফিরতে আগ্রহীদের পর্যায়ক্রমে দেশে আনা হবে : পররাষ্ট্রমন্ত্রী

সৌদি আরব থেকে দেশে ফিরত আগ্রহী বাংলাদেশী শ্রমিকদের পর্যায়ক্রমে দেশে ফেরত আনার বিষয়ে সরকারের সিদ্ধান্তে সম্মতি প্রকাশ করেছে সৌদি আরব।

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেনের সাথে রোববার ফোনে আলাপকালে সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান আল সৌদ এ সিদ্ধান্তের বিষয়ে একমত প্রকাশ করেন বলে সোমবার মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, কোয়ারেন্টাইন সুবিধার নিশ্চিত করতে সৌদি আরব থেকে দেশে ফিরতে আগ্রহী প্রবাসী শ্রমিকদের পর্যায়ক্রমে দেশে আনা হবে।তবে ফেরত আনার ক্ষেত্রে আটকা পড়া উমরা পালনকারী, সে দেশে অধ্যয়নরত ছাত্র এবং নারী গৃহকর্মীদের অগ্রাধিকার দেয়া হবে।

এ সময় সৌদি আরবকে বাংলাদেশ থেকে হালাল গোস্ত আমদানির আহ্বান জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী মোমেন বলেন, এ বিষয়ে বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে যৌথ প্রকল্প স্থাপন করা যেতে পারে। বাংলাদেশ থেকে উন্নত সবজি ও পিপিই আমদানির সুযোগ আছে বলেও জানান তিনি।

মিয়ানমারের জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গা জনগোষ্ঠীর দ্রুত স্বদেশে প্রত্যাবর্তনের ক্ষেত্রেও সৌদি আরবের সহযোগিতা চান ড. মোমেন। এ বিষয়ে সৌদি আরবের সহযোগিতা অব্যাহত থাকবে বলে জানান ফয়সাল বিন ফারহান আল সৌদ।

আরও পড়ুন

×