কুয়েতে এমপি পাপুলের ৫ মিলিয়ন দিনার জব্দ

প্রকাশিত: 21/06/2020

নিজস্ব প্রতিবেদন :

কুয়েতে এমপি পাপুলের ৫ মিলিয়ন দিনার জব্দ

কুয়েতে মানবপাচারের দায়ে আটক লক্ষীপুর-২ আসনের এমপি কাজী শহিদ ইসলাম পাপুলের কোম্পানী একাউন্টের মূলধন ৩ মিলিয়নসহ তার হিসাবে থাকা মোট ৫ মিলিয়ন দিনার জব্দ করার প্রক্রিয়া শুরু হয়েছে।

মানবপাচার, ভিসা বাণিজ্য, মানি লন্ডারিংসহ সন্দেহজনক লেনদেনের অভিযোগে চলমান মামলা আদালতে চূড়ান্ত নিষ্পত্তিতে না হওয়া পর্যন্ত একটি দিনারও যেনো পাপুল বা তার সহযোগীরা ব্যাংক থেকে উত্তোলন বা সরাতে না পারেন তা নিশ্চিত করতে বলা হয়েছে।

পাপুলকাণ্ড নিয়ে গত ফেব্রুয়ারি থেকে ধারাবাহিকভাবে রিপোর্ট করছে ইংরেজি দৈনিক আরব টাইমস শুক্রবার তাদের রিপোর্টে বলা হয়েছে, পাপুলের স্বীকারোক্তি মতে শুক্রবার পর্যন্ত সন্দেহভাজন ৯ জন কুয়েতি হাই অফিসিয়্যালকে সিআইডি তাদের হেফাজতে নিয়েছে।

পাপুল ইস্যুতে দেশি বিদেশি নতুন নতুন নামযুক্ত হচ্ছে এবং তা চাঞ্চল্য তৈরি করছে। বাঙালি এমপি’র কেসটি কুয়েতের রাজনীতি ও প্রশাসনে বাড়তি উত্তাপ তৈরি করেছে। দিনে দিনে এটি যেনো কেবলই বিস্তৃত হচ্ছে।

কুয়েতের একটি শীর্ষ প্রতিষ্ঠানে পরিচ্ছন্নতাকর্মীদের সুপারভাইজার হিসেবে কাজ শুরু করা পাপুল এ পর্যন্ত ২০ হাজারের বেশি বাংলাদেশি শ্রমিককে কুয়েতে পাঠিয়ে বাংলাদেশি মুদ্রায় ১ হাজার ৩৯৮ কোটি টাকার বেশি হাতিয়েছেন।

উল্লেখ্য, কুয়েতে মানবপাচারের কারবারে অভিযুক্ত হিসেবে সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুলকে গত ৬ই জুন আটক করেন দেশটির ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি) । ৭ থেকে ১৪ ই জুন পর্যন্ত প্রাথমিক রিমান্ডে তিনি তার সিন্ডিকেট সদস্যদের বিষয়ে বিস্তারিত প্রকাশ করেন।

আরও পড়ুন

×