কোভিড-১৯ কিভাবে সমাধান করবে সেটা সরকারের চিন্তার মধ্যে নাই

প্রকাশিত: 25/06/2020

নিজস্ব প্রতিবেদন :

কোভিড-১৯ কিভাবে সমাধান করবে সেটা সরকারের চিন্তার মধ্যে নাই

আজ বৃহস্পতিবার ধানমন্ডিতে আয়োজিত এক আলোচনা গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতি কিভাবে সমাধান করবে সেটা সরকারের চিন্তার মধ্যে নাই।এসময় সামনের দিনগুলোতে করোনাভাইরাসের ভয়াবহতা নিয়েও সতর্ক করেন এই মুক্তিযোদ্ধা।

কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে সতর্ক করে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, এখনও মূল ধাক্কা আসেনি। আসবে এ মাসের পরে। যখন গ্রামগঞ্জে ছড়িয়ে পড়বে এই মহামারী।

এ সময় তিনি বলেন, জাতীয় ওষুধ নীতির নিয়ম বদলালে ওষুধের দাম অর্ধেক হবে। এজন্য সুস্থ স্বাস্থ্য ব্যবস্থা দরকার। এটা জনগণ দাবি উঠানো ছাড়া সম্ভব না। এর পরিবর্তনের জন্য জনগণের পক্ষ থেকে আওয়াজ আসতে হবে।

আলোচনা সভায় জাফরুল্লাহর ডাক্তার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ডা. মামুন মোস্তাফি বলেন, জাফরুল্লাহ চৌধুরীর করোনা নেগেটিভ হলেও ফুসফুসের ৮০ শতাংশ নিমোনিয়ায় আক্রান্ত হয়েছেন। গ্রামের একজন মানুষ ও কৃষক যে সেবা নিতে পারেন না, তিনি তা গ্রহণ করেন না।

তিনি বলেন, দেশের সাধারণ মানুষের সঙ্গে যে ডা. জাফরুল্লাহর একাত্মবোধ তা আমি আর কারো মাঝে দেখিনি। তার প্রতি দেশের মানুষের যে ভালোবাসা ছিল প্রতিটা মানুষের দোয়া ছিল- আল্লাহ তুমি এই মানুষটাকে বাঁচিয়ে রাখো।

আরও পড়ুন

×