খালেদা জিয়া শর্তহীন জামিন পেলে লন্ডনে যেতে চান

প্রকাশিত: 30/08/2020

নিজস্ব প্রতিবেদন :

খালেদা জিয়া শর্তহীন জামিন পেলে লন্ডনে যেতে চান

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ১৭ বছরের সাজা স্থগিত করে নিঃশর্ত স্থায়ী জামিন চান। জামিন লাভের পর তিনি উন্নত চিকিৎসার জন্য লন্ডনে যেতে চান। খালেদা জিয়ার পক্ষে তার ভাই শামীম এস্কান্দার লিখিতভাবে আবেদন করেছেন সরকারের কাছে। গত ২৫ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ঐ আবেদন করা হয়।

এব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, খালেদা জিয়ার পরিবারের পক্ষে সাজা স্থগিতের আবেদন আমরা পেয়েছি, আইন মন্ত্রণালয়ে মতামত নিয়ে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। আইন মন্ত্রণালয়ে আবেদনের কপি পাঠানো হয়েছে।

আবেদনে উল্লেখ করা হয়েছে, করোনাকালীন দুর্যোগে গত ২৫ মার্চ থেকে ছয় মাসের জামিনে থাকা খালেদা জিয়ার সুচিকিৎসা সুনিশ্চিত করা যায়নি এবং তার সুচিকিৎসা নিশ্চিতের জন্য শারিরীক অসুস্থতার কোনো পরীক্ষা করা সম্ভব হয়নি বলে উল্লেখ করা হয়। এতে বলা হয়, এরই মধ্যে করোনা ভাইরাসের কারণে স্থবির হয়ে যাওয়া অফিস-আদালতসহ গণপরিবহণ ও ব্যবসা-বাণিজ্য প্রায় স্বাভাবিক হতে শুরু করেছে। এতে অসুস্থ খালেদা জিয়ার চিকিৎসা ও এসংক্রান্ত শারীরিক পরীক্ষা-নিরীক্ষার সুযোগ সৃষ্টি হয়েছে।

আবেদনে আরো উল্লেখ করা হয়, খালেদা জিয়ার বয়স, শারীরিক অসুস্থতা ও মানবিক বিবেচনায় তার স্থায়ী মুক্তির জন্য আবেদন করা হলো। আবেদনে বিদেশে উন্নত চিকিৎসার জন্য যাওয়ার ক্ষেত্রে বাধা না দেওয়ার ব্যাপারে উল্লেখ করা হয়। 

বেগম খালেদা জিয়ার আইনজীবি জানান, সরকার চাইলে সাজা মওকুফও করতে পারেন। তিনি এ পর্যন্ত জামিনের কোনো শর্তই ভঙ্গ করেননি।

আরও পড়ুন

×