গণফোরামের জাতীয় কাউন্সিল ২৬ ডিসেম্বর

প্রকাশিত: 26/09/2020

নিজস্ব প্রতিবেদন:

গণফোরামের জাতীয় কাউন্সিল ২৬ ডিসেম্বর

সাবেক তথ্য প্রতিমন্ত্রী অধ্যাপক আবু সাইয়িদ ‘দলকে শক্তিশালী, গণমুখী এবং তৃণমূলে সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে আগামী ২৬ ডিসেম্বর, ২০২০ জাতীয় কাউন্সিলের আহ্বান জানান। 

জাতীয় কাউন্সিল সফল করার লক্ষ্যে সভায় বীর মুক্তিযোদ্ধা সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টুকে আহ্বায়ক করে জেলা নেতৃবৃন্দসহ ২০১ সদস্যের সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করার সিদ্ধান্ত নেয়া হয়।

শনিবার জাতীয় প্রেস ক্লাবে এক বর্ধিত সভা শেষে এক সংবাদ সম্মেলনে সভার সভাপতি আবু সাইয়িদ এই সিদ্ধান্তে জানান।

পরে দলের সদস্য জগলুল হায়দার আফ্রিক বর্ধিত সভার সাংগঠনিক সিদ্ধান্ত পড়ে শোনান।

‘সংগঠনের শৃঙ্খলা ও গণতন্ত্র অমান্য করে দলের ঐক্য ও স্বার্থ বিরোধী কর্মকাণ্ডের জন্য’ সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া, কেন্দ্রীয় কমিটির সদস্য মহসীন রশিদ, আ ও ম শফিকউল্লাহ ও মোশতাক আহমেদকে সাধারণ সদস্য পদ থেকে বহিষ্কারের কথা জানানো হয়।

২০১৯ সালের এপ্রিল মাসে গণফোরামের পঞ্চম জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হয় গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে। তিন বছর পর পর জাতীয় কাউন্সিল হওয়ার বিধান থাকলেও বিশেষ প্রয়োজনে এক বছরের মাথায় আবার কাউন্সিল আহবান করা হল বলে জানানো হয়।

বিগত কমিটির নির্বাহী সভাপতি আবু সাইয়িদের সভাপতিত্বে এই বর্ধিত সভায় জেলা ২৮৩ জন প্রতিনি্ধি অংশ নিয়েছে বলে সংবাদ সম্মেলন জানানো হয়।

বর্ধিত সভার মূল মঞ্চে ছিলেন সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, সাবেক নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, কেন্দ্রীয় নেতা জগলুল হায়দার আফ্রিক, আসাদুজ্জামান, খান সিদ্দিকুর রহমান, আবদুর রায়হান, মহিউদ্দিন জাহাঙ্গীর, ফজলুল হক সরকার, এম এ মতিন।

সাবেক নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী বলেন, “আসুন আমরা ঐক্যবদ্ধ হই। গণফোরামকে শক্তিশালী করে গড়ে তুলি, গণজাগরণ সৃষ্টি করে স্বৈরাচার, দুঃশাসন, দুর্নীতি ও দুর্বৃত্তায়িত রাজনীতিমুক্ত বাংলাদেশ গড়ে তুলি।”
 

আরও পড়ুন

×