শেখ হাসিনার গাড়িবহরে হামলা : মামলা বাতিল প্রশ্নে রুলের রায় আজ

প্রকাশিত: 08/10/2020

ডে-নাইট নিউজ ডেস্কঃ-

শেখ হাসিনার গাড়িবহরে হামলা : মামলা বাতিল প্রশ্নে রুলের রায় আজ

২০০২ সালে সাতক্ষীরায় তৎকালীন বিরোধীদলীয় নেতা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনায় করা মামলা বাতিল প্রশ্নে জারি করা রুলের রায়ের জন্য আজ বৃহস্পতিবার ধার্য রয়েছে।

মামলাটি বাতিল চেয়ে আসামি রাকিবুর রহমান রাকিবের আবেদনে জারি করা রুলের ওপর চূড়ান্ত শুনানি শেষে গত মঙ্গলবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ রায়ের জন্য এই দিন ধার্য করেন।

উল্লেখ্য, ২০০২ সালের ৩০ আগস্ট  যশোর-সাতক্ষীরা সড়কে সাতক্ষীরার কলারোয়া উপজেলা বিএনপির কার্যালয়ের সামনে শেখ হাসিনার গাড়িবহরে হামলা হয়। ওই দিনই কলারোয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোসলেম উদ্দিন বাদী হয়ে মামলা করেন। মামলার তদন্ত শেষে রাকিবসহ ৫০ জনের বিরুদ্ধে ২০১৫ সালে অভিযোগপত্র দেয় পুলিশ। আসামিদের বিরুদ্ধে অভিযোগে বলা হয়, শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে এই হামলা হয়েছে। এরপর আসামি রাকিবের আবেদনে ২০১৭ সালের ২৩ আগস্ট হাইকোর্ট মামলার কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দেন।

একইসঙ্গে রাকিবের ক্ষেত্রে মামলার কার্যক্রম কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করা হয়। পরে রাকিব জামিন পান। রাকিবের আবেদন ছিল, ঘটনার সময় অর্থাৎ ২০০২ সালে তাঁর বয়স ছিল ১০ বছর। সুতরাং তাঁর বিচার হতে হলে শিশু আইনে হবে। বড়দের সঙ্গে হবে না। এরপর হাইকোর্ট আদেশ দেন।

আরও পড়ুন

×