ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচনে বিএনপির প্রার্থী ঘোষণা

প্রকাশিত: 09/10/2020

নিজস্ব প্রতিবেদন :

ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচনে বিএনপির প্রার্থী ঘোষণা

জাতীয় সংসদের ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে যুবদলের ঢাকা মহানগর উত্তরের সভাপতি এসএম জাহাঙ্গীরকে মনোনয়ন দিয়েছে বিএনপি এছাড়া সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনে সেলিম রেজাকে মনোনয়ন দিয়েছেন বিএনপি।

আজ শুক্রবার বিকালে গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে প্রার্থীদের নাম ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, যদিও উপনির্বাচন আর একাদশ সংসদ নির্বাচনের মধ্যে কোনো পার্থক্য নেই। ৩০ ডিসেম্বরের নির্বাচন আগের রাতে হয়েছে, আর এখন উপনির্বাচনগুলোতে কোনো ভোটই হয় না, ঘোষণা করা হয়। তারপরও আমরা নির্বাচনে যাচ্ছি কারণ আমরা লিবারেল ডেমোক্রেটিক পার্টি। আমরা বিশ্বাস করি সরকারের পরিবর্তনের একটাই পথ তা হল নির্বাচনের মধ্যে দিয়ে। আমরা বিশ্বাস করি গণতান্ত্রিক ন্যূনতম যে স্পেস পাওয়া যায় সে জায়গাগুলো আমাদের ব্যবহার করা প্রয়োজন।

নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১২ নভেম্বর ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময় ১৩ অক্টোবর, যাচাই-বাছাই ১৫ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২২ অক্টোবর। দুটি আসনের উপনির্বাচন ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন

×