গঠনতন্ত্র বিরোধী কর্মকাণ্ডে বহিষ্কার হতে পারেন ড. কামাল

প্রকাশিত: 21/10/2020

অনলাইন ডেস্ক:

গঠনতন্ত্র বিরোধী কর্মকাণ্ডে বহিষ্কার হতে পারেন ড. কামাল

গঠনতন্ত্র বিরোধী কর্মকাণ্ডের জন্য প্রয়োজনে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনকে শোকজ করা হবে। শোকজের জবাব সন্তোষজনক না হলে, তাকে ফোরাম থেকে চূড়ান্ত বহিষ্কার করা হতে পারে বলে জানিয়েছেন গণফোরামের নির্বাহী সভাপতি ও মুখপাত্র সুব্রত চৌধুরী।

আজ বুধবার জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে গণফোরাম আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

সুব্রত চৌধুরী বলেন, আগামী সম্মেলনে যদি কামাল হোসেন আসেন তবে তাকে সঙ্গে নিয়ে আমরা গণফোরামকে সামনের দিকে অগ্রসর করবো। তবে উনি (ড. কামাল) যদি ড. রেজা কিবরিয়া এবং ওনার আশীর্বাদপুষ্ট যে দুষ্টচক্রটি গণতন্ত্রহীন ও স্বেচ্ছাচারিতামূলক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে তাদের পক্ষ নেন, তাহলে সম্মেলনের আগেও আমরা সিদ্ধান্ত নিতে পারি।
  
তিনি আরও বলেন, গঠনতন্ত্র বিরোধী যত কর্মকাণ্ড হয়েছে তা উনার (ড. কামাল হোসেন) সম্মতিক্রমেই হয়েছে। সুতরাং উনি সভাপতি হোক আর সদস্যই হোক, উনি যদি গঠনতন্ত্র বিরোধী কর্মকাণ্ডে লিপ্ত থাকেন, তার ব্যাপারে যা ব্যবস্থা নিতে হয় তা আমাদের গঠনতন্ত্রে আছে। 

কেন্দ্রীয় কমিটির দুই-তৃতীয়াংশ সদস্যের সম্মতিক্রমে তাকে বহিষ্কার করা যায়। তার আগে শোকজ দিতে হয়। আমরা ২৬ ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করব না, প্রয়োজনে তার আগেও যারা গঠনতন্ত্র বিরোধী কাজ করেছে তাদের শোকজ করবো। কামাল হোসেনের ব্যাপারেও এটার কোন ব্যতিক্রম হবে না।

ড. কামাল হোসেনের বিরুদ্ধে এমন ব্যবস্থা নেওয়া হবে কি-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা বলেছিলাম ২৬ ডিসেম্বর, কিন্তু যেহেতু উনি এখনও ড. রেজা কিবরিয়া যোগসাজশে গঠনতন্ত্র বিরোধী কর্মকাণ্ড করে যাচ্ছেন, তাই সিদ্ধান্ত আগেও হতে পারে। আমরা দেখব আগামীকাল থেকে উনি কি ভূমিকা রাখেন।

এসময় আরও উপস্থিত ছিলেন গণফোরাম ষষ্ঠ জাতীয় সম্মেলন প্রস্তুতি পরিষদের আহ্বায়ক মোস্তফা মহসিন মন্টু ও নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ প্রমুখ।

আরও পড়ুন

×