কক্সবাজার জেলা ছাত্রলীগ, সাদ্দামকে সভাপতি করে নতুন কমিটি  ঘোষণা।

প্রকাশিত: 04/11/2020

দিদারুল আলম জিসান 

কক্সবাজার জেলা ছাত্রলীগ, সাদ্দামকে সভাপতি করে নতুন কমিটি  ঘোষণা।

অনেক কল্পনা জল্পনার অবসান ঘটিয়ে দীর্ঘ বছর পরে ত্যাগিদের দিয়ে কক্সবাজার জেলা ছাত্রলীগের কমিটির অনুমোদন দিয়েছে কেন্দ্র ছাত্রলীগ। সোমবার ২ অক্টোবর ২০ বিকাল সাড়ে ৭টায় কেন্দ্রিয ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারন সম্পাদক লেখকভট্রাচার্জ এর স্বাক্ষরিত এক প্রেস বিঙ্গপ্তিতে কক্সবাজার জেলা ছাত্ররীগের এক নতুন কমিটির অনুমোদন দিয়েছে।
 
তারা বলেন কক্সবাজার জেলা ছাত্রলীগের মেয়াদ উত্তীর্ন কমিটি বিলুপ্ত ও সাংগঠনিক কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে উক্ত কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। উক্ত কমিটিতে সভাপতি হয়েছেন দীর্ঘ দিনের ত্যাগি পরিশ্রমী নেতা এস এম সাদ্দাম হোসেন, সহ সভাপতি মোহাম্মদ মইন উদ্দীন, সহ সভাপতি কায়সারুল আলম মুন্না চৌধুরী, সহ সভাপতি বোরহান উদ্দীন খোকন, সহ সভাপতি নারিমা জাহান। 

সাধারন সমাপাদক নির্বাচিত হয়েছেন মোহাম্মদ মারুফ আদনান, যুগ্ন সাধারন সম্পাদক আনোয়ার হোসেন, যুগ্ন সাধারন সম্পাদক সাখাওয়াত হোসেন, যুগ্ন সাধারন সম্পাদক সাজ্জাদুল হক, যুগ্ন সাধারন সম্পাদক শওকত উল হক, সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেনঃ ওয়াসিফ কবির সাংগঠনিক সম্পাদকঃ কামরুজ্জামান হিরু,সাংগঠনিক সম্পাকদঃ এহসানুল হক মিলন, সাংগঠনিক সম্পাদকঃ গাজী নাজমুল হক সহ নেতৃবৃন্দের দিয়ে জেলা ছাত্রলীগ কমিটি ঘোষনা করেছে কেন্দ্র ছাত্রলীগ। 

এতে করে কিছু নেতা কর্মী হতাশ বোধ করলেও জেলার বেশির ভাগ সিনিয়রনেতা সহ জুনিয়র নেতা কর্মীদের মধ্যে দেখা গেছে আনন্দ ও স্বস্তি।কারন দীর্ঘ দিনের জেলা ছাত্রলীগের ইউনিটে থাকা ত্যাগি কর্মিবান্ধব নেতাদের মধ্যে সাদ্দাম হোসেন ছিলেন  সবার খেকে এগিয়ে সাধারন সম্পাদক প্রার্থী মারুফ আদনান ও।

গেলো করোনা দুর্যোগ সহ তার চলমান সমযে যে কোন সময়ে ছাত্রলীগ কর্মিদের পাশে থেকে কাজ চালিয়ে গেছেন সাদ্দাম ও মারুফ আদনান তাই সাদ্দামকে মারুফকে অমুল্যায়ন করেনি কেন্দ্র ছাত্রলীগ। জানা যায শোভন রাব্বানী কমিটির সময়েও সাদ্দামের কক্সবাজার জেলার উজ্জ্বল ভবিষ্যৎ নিয়েও সে কমিটির সময়েও তাকে মূল্যাযন করার  সিদ্ধান্ত ছিলো। কিন্তু দুর্ভাগ্যের বিষয় কেন্দ্র ছাত্রলীগের  গঠনতন্ত্রের বিরোধি কাজে প্রমানিত হওয়াই তাদের কমিটি বহিষ্কার করে দেন মাননীয় প্রধানমন্ত্রী।

তখন থেকে আবার জেলার কোন ধরনের সম্মেলন না হওয়াই একই চালিকায় চলে কক্সবাজার জেলা ছাত্রলীগ।তখন থেকে ত্যাগি নেতা কর্মীরা হাল ছাড়েনি গুরুত্ব পূর্ণপদে আসার জন্য, দৌড়ের উপর ছিলেন হেভিয়েট প্রার্থীরা। কে হবেন জেলার সভাপতি সাধারন সম্পাদক এমন টাই প্রশ্ন জেলার সকল নেতা কর্মির মনে। 

সাদ্দামকে সভাপতি ও মারুফ আদনান কে সাধারন সম্পাদক করে এক কমিটির অনুমোদন দিল কেন্দ্র ছাত্রলীগ। তখন থেকে  কক্সবাজার জেলা ছাত্ররীগের যাত্রা ত্যাগি ও পরিশ্রমিদের দ্বারা আবার ও আরো এক ধাপ এগিয়ে যাবে অনেক দুরে এমন টাই মনে করেন জেলার সিনিযর রাজনীতিবিদরা সাথে নেতা কর্মীদের আনন্দ উল্লাসের তো আছেই।  

কেন্দ্র ছাত্রলীগের কাছে কক্সবাজার জেলা  ছাত্রলীগের সভাপতি সাদ্দাম ও সাধারন সম্পাদক মারুফ আদনান কৃতঙ্গ প্রকাশ করে বলেন কক্সবাজার জেলা ছাত্রলীগকে এগিয়ে নিতে সাবেক বর্তমান সবার সহযোগিতা কে সব সময় প্রাধান্য দেওয়া হবে বলে তরা মনে করেন। ত্যাগি নেতা কর্মিদের পদে নিযে আসার আহবান জানান।

কক্সবাজারের অসহায় ছাত্রলীগের মনে স্বস্তি ফিরেছে বলে মনে করেন সবাই, সাথে জেলার বিভিন্ন ইউনিটের সাংগনিক কার্যাবলি আরো একদধাপ এগিয়ে যাবে এমন প্রাত্যাশা সবার।মাননীয় প্রধান মন্ত্রীর হাতকে শক্তিশালি করতে জেলা দেশের উন্নয়নে অবদানের জন্য ছাত্রলীগকে আরো গতিশীল ভাবে গড়ে তুলতে হবে এমন টাই চাওয়া সবার।

আরও পড়ুন

×