করোনায় বাংলাদেশ রোহিঙ্গাদের নিয়ে দ্বিগুণ ঝুঁকিতে: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: 14/11/2020

ডে-নাইট নিউজ ডেস্ক:

করোনায় বাংলাদেশ রোহিঙ্গাদের নিয়ে দ্বিগুণ ঝুঁকিতে: পররাষ্ট্রমন্ত্রী

করোনা মহামারির কারনে বৈশ্বিক অর্থনীতির ক্ষয়ক্ষতি নির্ধারণ করা না গেলেও আমরা যে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছি, তারপরও রোহিঙ্গাদের নিয়ে বাংলাদেশ দ্বিগুণ ঝুঁকির মধ্যে পড়েছে বলে তিনি মন্তব্য করেন।

শুক্রবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, জি-৭৭ গ্রুপের পররাষ্ট্রমন্ত্রীদের সভায় অংশ নিয়ে পররাষ্ট্রমন্ত্রী  এসব কথা বলেন। ’করোনাভাইরাস এবং এজেন্ডা ২০৩০’ শীর্ষক এ সভায় ভার্চুয়ালি বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন। বক্তব্যে তিনি ভবিষ্যতে বিপর্যয়ের ঝুঁকি হ্রাসে অর্থবহ বৈশ্বিক অংশীদারিত্বের আহ্বান জানান।

তিনি মহামারি মোকাবেলায় বাংলাদেশের জনগণের জীবন-জীবিকা রক্ষার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রায় ১ দশমিক ১৪ বিলিয়ন মার্কিন ডলারের (জিডিপির ৪.৩ শতাংশ) প্যাকেজ পরিকল্পনা তুলে ধরেন। তিনি করোনা মোকাবেলায় অর্থনীতি পুনরুদ্ধার ও সাড়াদান কর্মসূচীর জন্য আরও বেশি টেকসই এবং স্থিতিশীল বিশ্ব গড়ার জন্য সম্মিলিতভাবে কাজ করার আহ্বান জানান। 

মন্ত্রী নিরাপদ, কার্যকর ও সাশ্রয়ী মূল্যে করোনার ভ্যাকসিন ও প্রতিরোধ সরঞ্জাম সরবরাহ নিশ্চিতে সবার প্রতি সমান সুযোগ জোর দেয়ার আহ্বান জানান।

আরও পড়ুন

×