আবরার হত্যায় বুয়েটের অমিতকে স্থায়ী বহিষ্কার 

প্রকাশিত: 14/10/2019

নিজেস্ব প্রতিবেদন

আবরার হত্যায় বুয়েটের অমিতকে স্থায়ী বহিষ্কার 

আবরার হত্যায় বুয়েটের অমিতকে স্থায়ী বহিষ্কার 

আবরার হত্যার সাথে জড়িত আছে অমিত সাহা আর সেই কারনে তাকে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের আইনবিষয়ক উপসম্পাদক অমিত সাহাকে সংগঠন থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে । এবং অমিতের বিরুদ্ধে ওঠা অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে বহিষ্কার করার কথা জানান হয়েছে। 
এবং আরো জানান , বুয়েটের সাম্প্রতিক অনাকাঙ্ক্ষিত ঘটনার পরিপ্রেক্ষিত ছাত্রলীগের দুই সদস্যের তদন্ত কমিটি করি বলে জানা যায় । আর এখান থেকে জানা যায় , অমিত সাহা ওই ঘটনার সাথে আছে এবং তিনি উপস্থিত ছিলেন না।তাঁর বিরুদ্ধে আনা অভিযোগ অধিকতর তদন্তে প্রমাণিত হওয়ায় তাঁকে ছাত্রলীগ থেকে স্থায়ী বহিষ্কার করা হলো।


অমিত সাহা বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র। গত বৃহস্পতিবার বেলা ১১টার দিকে রাজধানীর সবুজবাগ এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগ। তবে আবরার হত্যা মামলার এজাহারে অমিত সাহার নাম নেই। বুয়েটের শেরে বাংলা হলের যে কক্ষে (২০১১ নম্বর) আবরারকে পিটিয়ে হত্যা করা হয়, অমিত সেই কক্ষের অন্যতম বাসিন্দা।

আবরার বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) ছাত্র ছিলেন। তিনি থাকতেন বুয়েটের শেরেবাংলা হলের নিচতলার ১০১১ নম্বর কক্ষে। ৬ অক্টোবর একই হলের ২০১১ নম্বর কক্ষে তাঁকে নির্যাতন করেন বুয়েট ছাত্রলীগের কয়েকজন নেতা-কর্মী। রাত ৩টার দিকে হল থেকে তাঁর লাশ উদ্ধার করে পুলি   

আরও পড়ুন

×