দেশে আরও ২/১ দিন শৈত্যপ্রবাহ থাকতে পারে

প্রকাশিত: 21/12/2020

নিজস্ব প্রতিবেদন:

দেশে আরও ২/১ দিন শৈত্যপ্রবাহ থাকতে পারে

সোমবার দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে শৈত্যপ্রবাহ রয়েছে। আগামীকাল, মঙ্গলবার থেকে এটি কমতে শুরু করলেও আরও ২/১ দিন শৈত্যপ্রবাহ থাকতে পারে।

আবহাওয়াবিদ আবদুল মান্নান বলেন, শনিবারের তুলনায় গতকাল শৈত্যপ্রবাহের পরিমাণ কমেছে। উত্তর-পশ্চিমাঞ্চলে সোমবারও এই শীত চলবে। আগামীকাল মঙ্গলবার থেকে এটি কমতে শুরু করবে। তবে শৈত্যপ্রবাহ আরও ২/১ দিন ধরে চলতে পারে।

তিনি আরও বলেন ২৫-২৬ ডিসেম্বর থেকে একটি নতুন হালকা থেকে মাঝারি শৈত্যপ্রবাহ আসতে পারে এবং তীব্র শৈত্যপ্রবাহ জানুয়ারীতে আসার সম্ভাবনা রযেছে।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী গতকাল রংপুর বিভাগ, গোপালগঞ্জ, সীতাকুণ্ড, ফেনী, শ্রীমঙ্গল, পাবনা, বদলগাছি, যশোর, কুমারখালী, চুয়াডাঙ্গা, বরিশাল ও ভোলা জুড়ে হালকা থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে।

রাতের তাপমাত্রা সারাদেশে কিছুটা বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল থেকে মাঝারি থেকে ভারী কুয়াশা দেশের নদী অববাহিকার কিছু অংশে পড়তে পারে এবং দেশের অন্য কোথাও হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে।

রবিবার তেঁতুলিয়া ও রংপুর বিভাগের রাজারহাটের সর্বনিম্ন তাপমাত্রা নেমেছে ৭ ডিগ্রি সেলসিয়াসে। তীব্র শীতে স্বল্প আয়ের মানুষ চরম ভোগান্তিতে পড়েছে। শিশুরা এবং প্রবীণরা শীতজনিত বিভিন্ন রোগে ভুগছে।
 

আরও পড়ুন

×