বঙ্গবন্ধুর জন্ম-শতবর্ষ উপলক্ষে “বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক স্মরণিকা গ্রন্থের মোড়ক উন্মোচন হয়েছে

প্রকাশিত: 01/01/2021

নিজস্ব প্রতিবেদন :

বঙ্গবন্ধুর জন্ম-শতবর্ষ উপলক্ষে “বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক স্মরণিকা গ্রন্থের মোড়ক উন্মোচন হয়েছে

বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের আয়োজনে, তত্ত্বাবধানে ও পৃষ্ঠপোষকতায় বঙ্গবন্ধুর জন্ম- শতবর্ষ উপলক্ষে ২৯-১২-২০২০ ইং তারিখ বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক স্মরণিকা গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে মতিঝিল খাদ্য ও চিনিশিল্প কর্পোরেশন ভবনে।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আমন্ত্রিত সম্মানিত অতিথিদের মধ্যে যথাক্রমে প্রধান অতিথি হিসেবে ছিলেন , জনাব মোঃ হাবিবুর রহমান সিরাজ, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ। সভাপতি হিসেবে ছিলেন, বীর মুক্তিযুদ্ধা জনাব এস এম তারেক খান, কার্যকরি সভাপতি, বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ। স্বাগত বক্তা হিসেবে ছিলেন, জনাব মোঃ মোজাম্মেল হক, মহাসচিব, বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ। সঞ্চালনায় ছিলেন, জনাব মোঃ খোরশেদ আলম, সিনিয়র যুগ্ন- মহাসচিব, বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ।

অন্যান্য বিশেষ অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন এবং গুরুত্বপূর্ণ বক্তব্য রেখেছেন যথাক্রমে, ডক্টর প্রোফেসর জনাব মোঃ এডভোকেট কুতুবুদ্দিন চৌধুরী, সম্মানিত উপদ্রেষ্টা, বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ। জনাব মোঃ তাজুল ইসলাম, সম্মানিত সিনিয়র সহ-সভাপতি, বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ। জনাব মোঃ আনোয়ার কামাল ফিরোজ, সম্মানিত সহ-সভাপতি, বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ। জনাব আবদুস সালাম খান স্বপন, সম্মানিত সভাপতি, যশোর জেলা কমিটি, বঙ্গবন্ধু ফাউন্ডেশন। জনাব মোঃ ফজলুল কাদের ইকবাল, যুগ্ন-মহাসচিব, বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ।

বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সম্মানিত সম্পাদক বৃন্দদের মধ্যে আরো উপস্থিত ছিলেন এবং বক্তব্য রেখেছেন যথাক্রমে, জনাব মোঃ আবদুল বাতেন, সাংগঠনিক সম্পাদক। জনাব ইঞ্জিঃ মোঃ কামাল হোসেন, সাংগঠিক সম্পাদক। জনাব বেরিষ্টার মোঃ ফারাবি খান, সাংগঠনিক সম্পাদক। জনাব ইঞ্জিঃ আবদুল্লাহ আল মামুন প্রধান, সাংগঠনিক সম্পাদক। নউরিন আক্তার লিন্দা, সাংগঠনিক সম্পাদক। জনাব মোঃ বিল্লাল হোসেন, সাংগঠনিক সম্পাদক। জনাব মোঃ মোস্তাফা খান, প্রচার ও প্রকাশনা সম্পাদক। জনাব মোঃ আজিজ মিয়া, দফতর সম্পাদক। জনাব প্রদীপ কুমার ধর, অর্থ সম্পাদক।

জনাব মোঃ গোলাম রাব্বানি, আপ্পায়ন সম্পাদক। কার্যকরী সদস্য, জনাব আবু মুসা। জনাব মোঃ মামুন মিয়া, যুগ্ন-সাধারন সম্পাদক, নরসিংদী জেলা কমিটি। আরো সম্মানিত অনেক নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ উপলক্ষে আয়োজিত বঙ্গবন্ধু ও বাংলাদেশ নামক শীর্ষক স্মরণিকা গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ উপলক্ষে আয়োজিত বঙ্গবন্ধু ও বাংলাদেশ নামক শীর্ষক স্মরণিকা গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানের শেষে গান পরিবেষণ করা হয়, কেন্দ্রীয় নেতৃবৃন্দদের নিয়ে ছবি তোলা হয়, জেলা ও উপজেলা নেতৃবৃন্দদের নিয়ে ছবি তোলা হয় এবং সবাইকে হাল্কা খাবার পরিবেষণ করা হয়। বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ উপলক্ষে আয়োজিত বঙ্গবন্ধু ও বাংলাদেশ নামক শীর্ষক স্মরণিকা গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত থেকে অনুষ্ঠানকে সুন্দর সাফল্যমণ্ডিত করার জন্য এবং আমন্ত্রিত অতিথি বৃন্দদের গুরুত্বপূর্ণ বক্তব্য মনযোগ সহকারে শুনার জন্য সবাইকে বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের পক্ষ থেকে অনেক ধন্যবাদ ও আন্তরিক কৃতজ্ঞতা জানানো হয়েছে।

আরও পড়ুন

×