মা বোনদের সম্ভ্রম ও শহীদদের প্রাণের বিনিময়ে অর্জিত বাংলাদেশ -মোস্তাফিজুর রহমান এমপি

মা বোনদের সম্ভ্রম ও শহীদদের প্রাণের বিনিময়ে অর্জিত বাংলাদেশ -মোস্তাফিজুর রহমান এমপি

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেছেন, পাকিস্তানের পাক বাহিনীরা ও দেশের মানুষের ওপর বর্বর গণহত্যাকা- চালিয়েছে।

এ দেশের মা বোনদের সম্ভ্রম নিয়ে ছিনিমিনি খেলেছে। তাদের লুঠিত সম্ভ্রম ও শহীদদের প্রাণের বিনিময়ে আমরা বাংলাদেশ পেয়েছি। বধ্যভূমি ও মুক্তিযোদ্ধাদের কবর সংরক্ষণের উদ্যোগ নিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নতুন প্রজন্মদের কাছে ইতিহাস তুলে ধরতে স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হচ্ছে। যাতে আগামীতে ইতিহাস সংশ্লিষ্ট স্থানগুলো অবহেলা অযতেœ পড়ে না থাকে এবং যুগযুগ মানুষের কাছে স্মরণীয় হয়ে থাকে।

এই স্মরণীয় স্থানগুলোতে ইতিহাস সম্পর্কে বহুল তথ্য পাওয়া যাবে। তিনি আরো বলেন, দেশে যেমন মুক্তিযোদ্ধা ছিল তেমনি রাজাকারও ছিল। বর্তমানেও রাজাকার রয়েছে তারা সবসময় শেখ হাসিনার মৃত্যু কামনা করে। তারা হিংসে বিদ্বেষ করে এখনো দেশকে পাকিস্তানে রূপান্তিত করার ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। দেশের যতমানুষের দোয়া আছে, গুটিকিছু রাজাকারের বদদোয়ায় শেখ হাসিনার পতন ঘটানো যাবে না।

দেশের সবাই শেখ হাসিনার জন্য দোয়া করবেন, কারণ শেখ হাসিনা বাঁচলে বাংলাদেশ বাঁচবে। গতকাল বুধবার দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার আলাদীপুর ইউনিয়নের বারাইহাট আঁখিরাকুড়িতে স্বাধীনতা সংগ্রামে পাক বাহিনীর নির্মম গণহত্যার শিকার ৫৮ জন শহীদের স্মৃতিতে ৬৮ লাখ টাকা ব্যয়ে বধ্যভূমিতে স্মৃতিস্তম্ভ নির্মাণকাজের উদ্বোধনী অনুষ্ঠানে উপরোক্ত বক্তব্য রাখেন তিনি।

বেলা ১১টায় বারাইহাট আঁখিরাকুড়ি বধ্যভূমিতে স্মৃতিস্তম্ভ নির্মাণকাজের ফলক উন্মোচন করা হয়। পরে বারাইহাট বাজারে আলাদীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মোজাফফর হোসেন সরকারের সভাপতিত্বে সুধি সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিন, উপজেলা প্রকৌশলী রাহানুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান বাবুল, পৌর আওয়ামী লীগের সভা মঞ্জু রায় চৌধুরী, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী, সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এছার উদ্দিন প্রমুখ।

এর আগে সকাল ১০টায় ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জীন এক্সপার্ট মেশিন আনুষ্ঠানিকভাবে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।

এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মশিউর রহমান, আবাসিক মেডিকেল অফিসার ডা. নাদিয়া আলমসহ ডাক্তার- নার্সসহ বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

×