ঢাকা মহানগর উত্তর বিএনপির নেতৃত্ব দিবেন যারা

প্রকাশিত: 02/02/2021

নিজস্ব প্রতিবেদন :

ঢাকা মহানগর উত্তর বিএনপির নেতৃত্ব দিবেন যারা

ঢাকা মহানগর বিএনপির কমিটি সাজানো হচ্ছে। আন্দোলন সংগ্রাম সামনে রেখে ঢাকা উত্তরের অপেক্ষাকৃত তরুণ নেতৃত্ব বেছে নেওয়া হচ্ছে। তবে এই শীর্ষ পদে আগের কমিটি থেকে কাউকে রাখা হবে না। দলীয় সূত্রে জানা গেছে, চলতি মাসেই নতুন কমিটি ঘোষণা করা হতে পারে।

বিএনপির একাধিক সূত্র জানান, বিগত আন্দোলন সংগ্রামে বারবার ব্যর্থতার পরিচয় দিয়েছে ঢাকা মহানগর উত্তর বিএনপি। গত এক দশক ধরে রাজপথে দাঁড়াতে পারছে না উত্তর বিএনপি। উত্তরের সভাপতি এম.এ কাইয়ুম মামলা ও পরোয়ানা নিয়ে দেশের বাইরে অবস্থান করছেন বেশ কয়েক বছর ধরে। করোনায় মারা গেছেন সাধারণ সম্পাদক আহসানউল্লাহ হাসান। অন্যদেরকে দলীয় কর্মসূচিতে দেখা যায়নি।

সর্বশেষ ঢাকা উত্তর সিটি করর্পোরেশন নির্বাচনে মহানগর বিএনপির সাংগঠনিক সক্ষমতা নিয়ে প্রশ্ন ওঠে। অতীতের সব ব্যর্থতা মুছে ঘুরে দাঁড়াতে চায় ঢাকা মহানগর বিএনপি। তাই ঢাকা মহানগর উত্তরে নতুন কমিটি গঠন করতে চাইছে হাইকমান্ড।

এজন্য সব কিছু বিবেচনা করে সাবেক জনপ্রিয় ছাত্রনেতা ও তরুণ নেতৃত্বের হাতে দেওয়া হচ্ছে উত্তর বিএনপির দায়িত্ব। নেতৃত্ব খুঁজতে বিএনপির স্থায়ী কমিটির এক সদস্যকে দায়িত্ব দেওয়া হয়। তিনি উত্তর ও দক্ষিণের নেতৃত্বে যারা যোগ্য তাদের একটি তালিকা গঠন করে পাঠাবেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে। এ ছাড়া ভারপ্রাপ্ত চেয়ারম্যান নিজ থেকেও খোঁজ নিয়েছেন। সব কিছু যাচাই-বাছাই করে এ কমিটি ঘোষণা করা হবে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গত শুক্রবার জানান, সারা দেশে দল পুনর্গঠন প্রক্রিয়া চলছে। এর অংশ হিসাবে ঢাকা মহানগর বিএনপির কমিটিও পুনর্গঠন করা হবে। সাংগঠনিকভাবে ঢাকা মহানগর দলের জন্য বেশ গুরুত্বপূর্ণ। সবকিছু বিবেচনা করে সবার সমন্বয়ে কমিটি দেওয়া হবে।

আরও পড়ুন

×