অবশেষে রেজা কিবরিয়া গণফোরাম ছাড়লেন

অবশেষে রেজা কিবরিয়া গণফোরাম ছাড়লেন

গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের কাছে পদত্যাগ পত্র জমা দিয়ে অবশেষে গণফোরামের সাধারণ সম্পাদক পদ থেকে পদত্যাগ করলেন।

রেজা কিবরিয়া নিজেই গণমাধ্যমে চিঠি দিয়ে পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, আমার পদত্যাগপত্র দলের সভাপতি ড. কামাল হোসেনের নিকট জমা দিয়েছি এবং তিনি আরও জানান তিনি দলের সাধারণ সদস্য পদ থেকেও ইস্তফা দিয়েছেন।

সদ্য পদত্যাগকৃত এই নেতা ড. কামাল হোসেন ও গণফোরামের নেতাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আমি গত ১৮ মাস ড. কামাল হোসেনের সাথে কাজ করতে পেরে নিজেকে সম্মানিতবোধ করছি। তাঁর সাথে আমার ৪৫ বছরের সম্পর্ক অটুট থাকবে।

দলীয় একাধিক সূত্রে জানা যায়, গণফোরামে যোগদানের পর পদায়ন নিয়ে গণফোরামের জৈষ্ঠ্য কিছু নেতাদের মধ্যে গৃহবিবাদ শুরু হয় এবং এক পর্যায়ে দলটিতে কার্যক্রম কিছুদিনের জন্য স্থবিরতা দেখা দেয়। পরবর্তীতে অনেক পুরাতন-ত্যাগী ও ড. কামালের প্রতি আনুগত্য নেতাদের অক্লান্ত পরিশ্রমে দুটি পক্ষের মাঝে যখন বন্ধন অটুট হয়ে আসছিল, তখন এই পদত্যাগ পত্রটি পেশ করা হল।

বিগত কিছুদিন পূর্বে বহিষ্কার ও পাল্টা বহিষ্কারে দলটির নেতৃত্বস্থানীয় ব্যক্তিদের মাঝে দুটি পক্ষ রূপ নেয়ার পরই বর্তমানে তারা তাদের নিজেদের ভুল বুঝাবুঝি মিটমাট করে দ্বন্দ্ব অবসানে চূড়ান্ত পর্যায়ে আসলে সংগঠনটির সাধারণ সম্পাদকের দল ছাড়ার ঘোষণা এল।

রেজা কিবরিয়া গণফোরাম দল ছাড়লেও ভবিষ্যতে জনগণের পাশে থাকার ইচ্ছা ব্যক্ত করেছেন। তিনি তার বাবা সাবেক পররাষ্টমন্ত্রী শাহ এ.এম.এস কিবরিয়ার মত জনগণের সেবায় নিজেকে নিয়োজিত রাখতে চান বলে জানান। 

আরও পড়ুন

×