তুরস্ক ১০০ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে বাংলাদেশে

তুরস্ক ১০০ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে বাংলাদেশে

বাংলাদেশের এলপিজি খাতে ১০০ মিলিয়ন ডলার বিনিয়োগ করার ইচ্ছা প্রকাশ করেছে তুরস্ক। গতকাল রোববার গণভবনে প্রধানমন্ত্রীর সাথে এক সৌজন্যে সাক্ষাতে বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মুস্তফা তুরান এই আশ্বাস প্রদান করেন।

রাষ্ট্রদূত বলেন, তুরস্কের বিভিন্ন বাণিজ্য সংস্থা এবং ব্যবসায়ীগণ বাংলাদেশে বিনিয়োগ করার আগ্রহ প্রকাশ করেছেন। পাশাপাশি তুরস্কের একটি সংস্থা বাংলাদেশের এলপিপি খাতে ১০০ মিলিয়ন ডলার বিনিয়োগ করার আগ্রহ দেখিয়েছেন।

এছাড়া রাষ্ট্রদূত মুস্তফা তুরান রোহিঙ্গা সমস্যার সমাধানে বাংলাদেশের সাথে কাজ করারও আগ্রহ প্রকাশ করেন। তিনি বলেন, বাংলাদেশে আশ্রয় গ্রহণকারী মিয়ানমারের নাগরিকদের নিজ দেশে ফেরত পাঠানোই রোহিঙ্গা সমস্যা সমাধানের একমাত্র উপায়। রোহিঙ্গা সমস্যা সমাধানে বাংলাদেশের পাশে বিগত দিনেও যেমন ছিল, ভবিষ্যতেও থাকবে।

পররাষ্ট্র মন্ত্রীদের সফর বিনিময়ে দুই দেশের প্রসঙ্গ উল্লেখ করে প্রধানমন্ত্রী দুই দেশের বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ক বিষয়ে সন্তোষ প্রকাশ করেন এবং তিনি আশা প্রকাশ করেন যে, নবনিযুক্ত রাষ্ট্রদূতের দায়িত্ব পালনকালে এই সম্পর্ক আগামীতে আরও জোরদার হবে। বাংলাদেশে বিনিয়োগে তুরস্কের রাষ্ট্রদূত সেদেশের ব্যবসায়ীদের আগ্রহের কথা প্রধানমন্ত্রীকে জানালে মাননীয় প্রধামন্ত্রী তাতে সন্তোষ প্রকাশ করেন।

প্রধানমন্ত্রী সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস বৈঠকের পর সাংবাদিকদের এক প্রেস ব্রিফিং-এ এসব তথ্য জানান।

আরও পড়ুন

×