রিজভী ও হাবিব-উন নবী খান সোহেলসহ ৩২ নেতার বিরুদ্ধে পুলিশের মামলা

প্রকাশিত: 16/02/2021

নিজস্ব প্রতিবেদন :

রিজভী ও হাবিব-উন নবী খান সোহেলসহ ৩২ নেতার বিরুদ্ধে পুলিশের মামলা

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিলের সিদ্ধান্তে দলটির প্রতিবাদ সমাবেশে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী হাবিব-উন নবী খান সোহেলসহ দলটির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা হয়েছে।

গত শনিবার রাতে রমনা থানায় দায়ের হওয়া এ মামলায় বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের ৩২ জনকে আসামি করে এ মামলা দায়ের করা হয়। মামলায় আসামিদের মধ্যে রয়েছেন, বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল ও দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরী।

বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন রমনা থানার ওসি মনিরুল ইসলাম। 

শনিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির বিক্ষোভ সমাবেশ চলাকালে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় ইতোমধ্যে ১৩ জনকে আটক করা হয়েছে। তাদের পরে এ মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।  মামলার বাদী রমনা থানার এসআই আনোয়ার হোসেন। আসামিদের বিরুদ্ধে ‘বেআইনিভাবে’ জোটবদ্ধ হয়ে দাঙ্গা বাঁধানো, সরকারি কাজে বাধা, পুলিশকে ‘আক্রমণ ও আঘাত করে’ আহত করা, পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগ এনেছেন তিনি।

মামলার এজাহারে বলা হয়েছে, জিজ্ঞাসাবাদে গ্রেফতার নেতারা জানিয়েছে, রহুল কবির রিজভী, নিপুন রায় চৌধুরি, হাবিবু-উন নবী খান সোহেল, যুবদলের সভাপতি সাইফুল ইসলাম নীরব, যুবদলের সাধারণ সম্পাদক সুলতার সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভুঁইয়া জুয়েল, ছাত্রদলের সভাপতি ফজলুল রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলসহ মহানগরের বিভিন্ন থানা পর্যায়ের ১৯ নেতা পুলিশের ওপর আক্রমণে নেতৃত্ব দিয়েছেন।

আরও পড়ুন

×