অমর একুশে ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ সর্বস্তর জনগনের শ্রদ্ধা নিবেদন

অমর একুশে ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ সর্বস্তর জনগনের শ্রদ্ধা নিবেদন

অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পক্ষ থেকে মহান ভাষা আন্দোলনের বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। 

রাত ১২ টা ১ মিনিটে রাষ্ট্রপতি আবদুল হামিদের পক্ষে তাঁর সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম এবং এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে তাঁর সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমদ চৌধুরী শহীদ মিনারে পুস্তস্তবক প্রদান করেন।

দুই সামরিক সচিব পুস্তস্তবক শেষে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এরপর স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর পক্ষে পুস্তস্তবক অর্পণ করেন সংসদের সার্জেন্ট অ্যাট আর্মস কমডোর এম এম নাঈম রহমান। এরপর  আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার পক্ষে ওবায়দুল কাদের দলের সিনিয়র নেতাদের নিয়ে শহীদ মিনারে দলের পক্ষে পুস্তস্তবক অর্পণ করেন।

তারপর বিভিন্ন দেশের কূটনীতিক, তিন বাহিনীর প্রধানসহ উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা শহিদ মিনারে উপস্থিত থেকে পুস্তস্তবক প্রদান করেন।

শহীদ মিনারে একে একে বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক, সাংস্কৃতিক, ছাত্র, যুব, শ্রমিক, কৃষক সংগঠনের নেতা-কর্মীসহ সর্বস্তরের মানুষ ফুল দেয় শহীদ মিনারের বেদিতে। রাষ্ট্রীয় গুরত্বপূর্ণ ব্যক্তিদের শ্রদ্ধা নিবেদনের পরই শহীদ মিনার সবার জন্য উন্মুক্ত করে দেয়া হয়।

শহীদ দিবস ও আন্তজার্তিক মাতৃভাষা দিবস উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক পৃথক বাণী প্রদান করেছেন।

কোভিড-১৯ পরিস্থিতির জন্য স্বাস্থ্যবিধি অনসরণের অংশ হিসেবে প্রতিটি সংগঠনের পক্ষে সর্বোচ্চ ৫ জন প্রতিনিধি ও ব্যক্তি পর্যায়ে ২ জন শহীদ মিনারে পুস্তস্তবক অর্পণ করার অনুমতি দেয়া হয়। শহীদ মিনার চত্বরে প্রবেশ পথে মাস্ক পরা বাধ্যতামূলক রাখা হয়েছে।

আরও পড়ুন

×