২৮-২৯ মে গণফোরামের ৬ষ্ঠ জাতীয় কাউন্সিল অনুষ্ঠানের লক্ষে কেন্দ্রীয় বর্ধিত সভা

২৮-২৯ মে গণফোরামের ৬ষ্ঠ জাতীয় কাউন্সিল অনুষ্ঠানের লক্ষে কেন্দ্রীয় বর্ধিত সভা

আজ জাতীয় প্রেস ক্লাবের মৌওলানা আকরাম খাঁ হলে গণফোরামের ৬ষ্ঠ জাতীয় কাউন্সিল প্রস্তুতি উপলক্ষে ও সামনের দিনগুলোতে গণফোরামের নেতারা ঐক্যবদ্ধভাবে কাজ করার বিষয়ে আলোচনা হয়। 

অনুষ্ঠানে সাবেক তথ্য প্রতিমন্ত্রী অধ্যাপক ড. আবু সাইয়িদ এর সভাপতিত্বে গণফোরামের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

বর্ধিত সভায় আগামী ২৮-২৯ মে ঢাকায় দু'দিনব্যাপী গণফোরামের কাউন্সিল আয়োজনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় ২১ সদস্যের স্টিয়ারিং কমিটি, ২০১ সদস্যবিশিষ্ট ৬ষ্ঠ জাতীয় কাউন্সিল প্রস্তুতি কমিটি এবং ৩০১ সদস্য বিশিষ্ট মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন পরিষদ গঠন করা হয়।

সভায় করোনাকালে রাজনীতিবিদ, সাংবাদিক ও বিশিষ্ট ব্যক্তিদের মৃত্যুতে শোক প্রস্তাব পাঠ করেন এডভোকেট সুব্রত চৌধুরী। করোনাকালে সাংগঠনিক, রাজনৈতিক ও ত্রাণ কার্যক্রমের রিপোর্ট উপস্থাপন করেন এডভোকেট জগলুল হায়দার আফ্রিক।

গণফোরামের বর্ধিত সভায় সারা দেশ থেকে আসা ৫৬ জেলা থেকে ২৮১ জন প্রতিনিধি অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। সভায় দলটির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু বলেন আমরা জাতি হিসেবে এক অনিশ্চিত ভবিষ্যতের দিকে ধাবিত হচ্ছি। আমরা মুক্তি যুদ্ধ করেছি, কিন্তু এটা আমাদের প্রত্যাশা ছিল না। দেশে দু:শাসনে আজ আমরা দিশাহারা, সর্বত্রে বিরাজমান দুর্নীতি। তাই আজ আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে এই দুর্নীতিবাজ ও অবৈধ সরকারকে পদত্যাগে বাধ্য করতে হবে।

তিনি আরও বলেন, গণফোরাম আগামীদিনে এদেশের জনগণের আকাঙ্খা পূরণে সকলকে সাথে নিয়ে কাজ করে যাবে। আগামী ৬ষ্ঠ জাতীয় কাউন্সিল সাফল্যমন্ডিত করতে দলকে শক্তিশালী ভিত্তির উপর দাঁড় করাতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান। সভা শেষে তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

উল্লেখ্য, সভায় গণফোরামের ৬ষ্ঠ জাতীয় কাউন্সিল আয়োজনের লক্ষে প্রস্তুতি কমিটিসহ ৪টি কমিটির প্রস্তাব অনুমোদিত হয়। 

১) আগামি জাতীয় কাউন্সিল পর্যন্ত সাংগঠনিক কার্যক্রম পরিচালনার জন্য ২১ সদস্য বিশিষ্ট স্টিয়ারিং কমিটি গঠন করা হয়।

২) অধ্যাপক আবু সাইয়িদকে আহবায়ক এবং ১৫ জনকে যুগ্ন আহবায়ক করে গণফোরাম জাতীয় নির্বাহী কমিটি গঠন করা হয়।

৩) বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মহসীন মন্টুকে আহবায়ক এবং সিনিয়র এডভোকেট সুব্রত চৌধুরীকে সদস্য সচিব করে ২০১ সদস্য জাতীয় কাউন্সিল প্রস্ততি কমিটি গঠন করা হয়।

৪) মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে অধ্যাপক ড. আবু সাইয়িদকে আহবায়ক করে এবং ১৫ জন যুগ্ম-আহবায়ক করে ৩০১ সদস্যবিশিষ্ট উৎসব উদযাপন কমিটি গঠন করা হয়। 

অনুষ্ঠানটি পরিচালনা করেন এডভোকেট মোঃ হেলাল উদ্দীন এবং বিশিষ্ট সাংবাদিক লতিফুল বারি হামিম।

আরও পড়ুন

×