তদন্ত প্রতিবেদন জমা, আজ স্বরাষ্ট্রমন্ত্রীর ব্রিফিং

প্রকাশিত: 04/03/2021

নিজস্ব প্রতিবেদন :

তদন্ত প্রতিবেদন জমা, আজ স্বরাষ্ট্রমন্ত্রীর ব্রিফিং

ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার লেখক মুশতাক আহমেদের কারাগারে মৃত্যুর ঘটনার তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গঠিত কমিটি।

গতকাল বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন কমিটির প্রধান সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব তরুণ কান্তি শিকদার। তিনি বলেন, প্রতিবেদনটি সুরক্ষা সেবা বিভাগের সচিব স্যারকে দেয়া হয়েছে। তিনি মন্ত্রী মহোদয়কে দেবেন। পরে এ বিষয়ে মন্ত্রী স্যার গণমাধ্যমে ব্রিফ করতে পারেন।

এর আগে নিজ দফতরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বন্দি অবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে যা ওঠে আসবে তা জানিয়ে দেওয়া হবে।

উল্লেখ্য, গত ২৫ ফেব্রুয়ারি গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে বন্দি মুশতাক আহমেদ অচেতন হয়ে পড়েন। দ্রুত হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। তার এ মৃত্যু নিয়ে নানা মহলে প্রশ্ন ওঠে এবং তদন্তের দাবি জানায় বিভিন্ন সংগঠন।

এ পরিপ্রেক্ষিতে শুক্রবার ‘প্রয়োজনে হলে’ তদন্ত কমিটি করা হবে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী। পরদিন শনিবার তদন্ত কমিটি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব তরুণ কান্তি শিকদারকে প্রধান করে তদন্ত কমিটি ঘঠন করা হয়। 

কমিটিকে ৪ কর্ম দিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়। সেই সময় শেষ হবে আজ। তদন্ত প্রতিবেদন প্রকাশ করবেন কিনা জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, তাৎক্ষণিকভাবে কমিটি গঠন করা হয়েছিল। রিপোর্টটা অফিশিয়ালি এখনও আসেনি, কাল আসবে বলে আমরা আশা করছি, যা রিপোর্টে আসবে আমরা জানিয়ে দেব।

আরও পড়ুন

×