দেশে এসেছে ব্যারিস্টার মওদুদের লাশ 

প্রকাশিত: 19/03/2021

নিজস্ব প্রতিবেদন :

দেশে এসেছে ব্যারিস্টার মওদুদের লাশ 

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের লাশ দেশে এসে পৌঁছেছে। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তার লাশ এসে পৌঁছায়।

মওদুদের লাশ গ্রহণ করতে বিমানবন্দরে গেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির অন্যান্য নেতারা।

এর আগে বিএনপির সহদপ্তর সম্পাদক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সাবেক উপরাষ্ট্রপতি খ্যাতিমান আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদ ১৬ মার্চ সন্ধ্যা ৬টার দিকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ইন্তেকাল করেন ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সিঙ্গাপুর থেকে তার লাশ দেশে আসবে। তার পরিবারে সদস্যরা লাশ নিয়ে বিকাল পৌনে ৬টায় রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন। লাশ গ্রহণ করবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির জ্যেষ্ঠ নেতারা। 
 
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, শুক্রবার সকাল ৯টায় মরহুমের লাশ শহীদ মিনারে রাখা হবে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য। সকাল সাড়ে ১০টায় সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে তার জানাজা অনুষ্ঠিত হবে। বেলা ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জানাজা হবে। আড়াইটায় নোয়াখালীর কবিরহাট ডিগ্রি কলেজ মাঠে তার তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে। বিকাল ৪টায় বসুরহাটের কোম্পানীগঞ্জ সরকারি মুজিব মহাবিদ্যালয় মাঠে তার চতুর্থ জানাজা অনুষ্ঠিত হবে। বিকাল সাড়ে ৫টায় মওদুদের কোম্পানীগঞ্জের বাসভবনের মানিকপুরে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। 

আরও পড়ুন

×